• বরিশাল বিভাগ

    মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন

      প্রতিনিধি ২৫ অক্টোবর ২০২৩ , ৯:১১:২০ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    আজ ২৫ অক্টোবর বুধবার সকাল ১০ টার সময় হিজলা উপজেলায় কর্মরত সাংবাদিকদের আয়োজনে উপজেলা ভবনের সামনে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে হিজলা উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা এম এম পারভেজের বিরুদ্ধে নানান অনিয়ম ও দূর্নীতির অভিযোগ করে বক্তারা বলেন,তিনি মা ইলিশ রক্ষার অভিযান নামে নাটক সাজিয়ে জেলেদের মাছ ধরতে সুযোগ করে দেন,এবং নিজেই অভিযান পরিচালনা করে জেলেদের মাছ,জাল, আটক করে তার কর্মচারীদের দিয়ে মোটা অংকে তা বিক্রি করেন।

    শুধু তাই নয়, নদী থেকে জেলেদের ধরে টাকার বিনিময় ছেড়ে দেন বলেও অভিযোগ পাওয়া যায় উপজেলা মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে। জানা গেছে,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার এম পারভেজের বিভিন্ন অনিয়ম, দূর্নীতি ও পাতানো অভিযান সম্পর্কে সাংবাদিকরা নিউজ করায়,হিজলা প্রেসক্লাবে ঢুকে সাংবাদিকদের উপর হামলা, এশিয়ান টিভি ও মাই টিভির ক্যামেরা ভাঙচুর সহ প্রেসক্লাবের আসবাবপত্র নষ্টের অভিযোগ উঠে সিনিয়র মৎস্য কর্মকর্তা ও তার কর্মচারীদের বিরুদ্ধে।

    এ ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য, হিজলা উপজেলার সিনিয়র ৫ জন সাংবাদিক ও অজ্ঞাতনামা কয়েকজন সাংবাদিকদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেন।এর প্রতিবাদে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়।মানববন্ধনে বক্তারা দূর্নীতিবাজ মৎস্য কর্মকর্তা এম এম পারভেজের অব্যাহতি দাবি করেন,অন্যথায় আরও বড় কর্মসূচির হুশিয়ারী দেন।

    মানববন্ধন কর্মসূচিতে কাজিরহাট প্রেসক্লাব ও মেহেন্দিগঞ্জ প্রেসক্লাব একাত্মতা ঘোষণা করেন।মানববন্ধনে হিজলা উপজেলার কর্মরত সকল সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন, আগামীতে যে কোন কর্মসূচিতে সকলকে স্বতঃস্পূর্ত ভাবে অংশ গ্রহণ করার আহবান জানিয়ে মানববন্ধনের ইতি টানেন,হিজলা প্রেসক্লাবের সভাপতি ও মাই টিভির হিজলা প্রতিনিধি, মোঃ দেলোয়ার হোসেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ