• Uncategorized

    মহাদেবপুরে সাংবাদিককে মারপিটের মামলায় তিনজন আটক, মানববন্ধন

      প্রতিনিধি ৬ মার্চ ২০২৩ , ৯:৫১:৪৪ প্রিন্ট সংস্করণ

    এস এম শামীম হাসান মহাদেবপুর প্রতিনিধি

    নওগাঁর মহাদেবপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক সুইট হোসেনকে মারপিটের অভিযোগে থানায় ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। থানা পুলিশ এদের তিনজনকে আটক করেছে। সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে স্থানীয় সাংবাদিকরা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে।

    রোববার দুপুরে সাংবাদিক সুইট হোসেন সংবাদ সংগ্রহ করতে উপজেলার চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে ওই বিদ্যালয়ের শিক্ষক হায়দার আলীর নেতৃত্বে একদল সন্ত্রাসী সুইট হোসেনের উপর চড়াও হয়। তারা সুইটকে বেদম মারপিট করে তার ক্যামেরা ও নগদ টাকা ছিনতাই করে নেয়।

    রাতে এব্যাপারে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। গভীর রাতে থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার চকরাজা গ্রামের মৃত কট্টা এর ছেলে আব্দুস সাত্তার (৪৬), অহির উদ্দিনের ছেলে রবিউল ইসলাম(৪০) ও ওয়াছের আলীর ছেলে ইলিয়াস হোসেনসহ (২৫) তিনজনকে আটক করে।

    মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, মামলা দায়েরের সাথে সাথেই এজাহারভূক্ত তিনজনকে আটক করা হয়েছে। বাকিদেরও আটকের চেষ্টা চলছে। সোমবার (৬ মার্চ) বিকেলে তাদেরকে নওগাঁ কোর্টে চালান দেয়া হয়।

    বিকেলে স্থানীয় সাংবাদিকদের উদ্যোগে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মহাদেবপুর বাসস্ট্যান্ড মাছের মোড় বটতলায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    মহাদেবপুর প্রেসক্লাবের সভাপতি আজাদুল ইসলাম আজাদ এতে সভাপতিত্ব করেন।

    মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী সামছুজ্জোহা মিলন প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচির সঞ্চালনা করেন।

    অন্যদের মধ্যে বক্তব্য দেন মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি কিউ, এম, সাঈদ টিটো, মহাদেবপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গৌতম কুমার মহন্ত, সিনিয়র সহ-সভাপতি লিয়াকত আলী বাবলু, সহ-সভাপতি ওয়াসিম আলী,সদস্য আব্দুর রশিদ তারেক, নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের নেতা শাহাদৎ রাজিন সাগর, এস, এম, হাবীব, সাংবাদিক ইউসুফ আলী সুমন, মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি শহীদুল ইসলাম জি, এম, মিঠন, যুগ্ম সাধারণ সম্পাদক অসিত দাস প্রমুখ।

    এছাড়া অন্যদের মধ্যে মহাদেবপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আইনুল হোসেন, দপ্তর সম্পাদক রশিদুল ইসলাম রশিদ, সদস্য সাংবাদিক খোরশেদ আলম রাজু, সাদ্দাম হোসেন, রুবেল হোসেন, সুজন হোসেন, মোকলেছুর রহমান, এস, এ, উজ্জল, সুমন কুমার বুলেট, মাহবুবুজ্জামান সেতু, মিজানুর রহমান মানিক,মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির শিক্ষা ও গবেষণা সম্পাদক অহিদুল ইসলাম, অর্থ সম্পাদক এস, এম, শামীম হাসান প্রমুখ মানববন্ধনে অংশ নেন।

    বক্তারা সাংবাদিক সুইট হোসেনের উপর হামলাকারি অন্যদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ