• ঢাকা বিভাগ

    মেট্রোরেলে ময়লা না ফেলার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম

      প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২২ , ২:০৪:০৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ ইব্রাহীম মাহমুদ-ঢাকা:

    শুক্রবার সকাল ১১ টার দিকে রাজধানীর টিএনটি মাঠে বিডি ক্লিন সেচ্ছাসেবী সংগঠন কর্তৃক Save Earth Save Bangladesh সিজন-৩ উদ্বোধন করেন। ঢাকা উত্তরের মেয়র জনাব আতিকুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে বলেন – প্লাস্টিক ও সিগারেটের ফিল্টার পরিবেশের জন্য হুমকি স্বরূপ। সময়ে এসেছে আসুন বসুন আমাদের সাথে কিভাবে রিসাইক্যাল করা যায়। সকল প্লাস্টিকের কোম্পানিকে আহবান জানাই। এর একটা সমাধান বের করি। যা আমি আপনি পারেনি কিন্তু বিডি ক্লিনের তারুণ্যেরেরা আমাদেরকে দেখিয়ে দিয়েছে।

    তিনি আরও বলেন সম্প্রতি রাজধানীতে যাত্রা শুরু করা মেট্রোরেলে ময়লা না ফেলার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ‘যাঁরা মেট্রোরেল ব্যবহার করছেন, তাঁদের উদাত্ত আহ্বান জানাব—মেট্রো স্টেশনকে ভালোবাসুন। মেট্রোরেলকে ভালোবাসুন। মেহেরবানি করে মেট্রোর মধ্যে কোনো ময়লা ফেলবেন না। আমাদের পয়সা দিয়ে মেট্রোরেল হয়েছে।’

    অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিডি ক্লিন ঢাকা বিভাগীয় সমন্বয়ক সাইফুল ইসলাম বিজয় তিনি বলেন সারাদেশ যখন আমরা প্লাস্টিকের বোতল, চিপসের, প্যাকেট, ফিল্টার সংগ্রহ করি।
    পরিত্যক্ত ৩০ টন প্লাস্টিকের বোতল বিডি ক্লিনের সদস্যরা সারা দেশ থেকে সংগ্রহ করেছেন। ৩০ লাখ শহীদের আত্মত্যাগ স্মরণ করে বিজয়ের মাসে তাঁরা এটা করেছেন। এসব বোতল ও পলিথিন পরিবেশের জন্য হুমকিস্বরূপ,

    একই সঙ্গে জলাবদ্ধতার কারণ। পরিবেশ দূষণকারী এসব উপাদান জীববৈচিত্র্য নষ্ট করে দিচ্ছে। সিগারেটের ফিল্টার মাটির উর্বরতা নষ্ট করে দিচ্ছে। গত এক মাস ধরে শীতের মধ্যে বিডি ক্লিনের সদস্যরা কাজ করছি। অনেকেই অনেক কথা বলছে, তোমরা তো ধান্দাবাজ এমনকি বাস, লঞ্চ, ট্রেনে নিয়ে আসতে চাচ্ছি তখনও অনেক হয়রানি পোহাতে হয়েছে। কিন্তু কোনো বাধাই আটকিয়ে রাখতে পারে নেই। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ