• Uncategorized

    হল খুলে পরীক্ষা নেওয়ার পক্ষে ঢাবি শিক্ষক সমিতি

      প্রতিনিধি ২৮ মে ২০২১ , ৪:৫২:২৬ প্রিন্ট সংস্করণ

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল স্বাস্থ্যবিধি মেনে খুলে ঢাবি শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল/বার্ষিকসহ সব পরীক্ষা সশরীরে নেওয়ার পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।জানা যায়, রোববার (৩০ মে) এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে চিঠি দেবেন ঢাবি শিক্ষকদের এই সংগঠন। বৃহস্পতিবার (২৭ মে) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রহমত উল্লাহ বলেন, করোনার কারণে শিক্ষার্থীরা ইতোমধ্যে সেশন জটে পড়েছে। করোনা পরিস্থিতি আগের তুলনায় ভালো। অনলাইনে সব শিক্ষার্থীর অংশগ্রহণ হয়তো সম্ভব না। স্বাস্থ্যবিধি মেনে জুন মাসের ১৫ তারিখের মধ্যে হল খুলে পর্যায়ক্রমে সশরীরে শিক্ষার্থীদের পরীক্ষা যাতে নেওয়া হয় তার উপাচার্যের সঙ্গে আলোচনা করব। শিক্ষক সমিতির পক্ষ থেকে একটি চিঠি দেওয়া হতে পারে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় বন্ধের সরকারের সিদ্ধান্তকে পুনর্বিবেচনা করার জন্য উপাচার্য যাতে সরকারের সঙ্গে যোগাযোগ করে তার অনুরোধ করব।

    এদিকে ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে সশরীরে পরীক্ষা নেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। উপাচার্য বলেন, অনলাইন পরীক্ষা মুখ্য বিষয় নয়, এটা আপদকালীন ব্যবস্থা। বিশ্ববিদ্যালয় খুলে ক্লাসে সশরীরে পরীক্ষা নেওয়া মঙ্গলজনক। অনলাইন পরীক্ষা মন্দের ভালো। আমাদের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা যাতে অগ্রাধিকার ভিত্তিতে টিকা পায়, সেজন্য আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। আশা করি মন্ত্রণালয় আমাদের ডাকে সাড়া দেবে। আমরা সবার টিকা নিশ্চিত করতে পারব।

    তারপর দ্রুত সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু করতে পারব।তবে গত ৬ মে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে ১ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সব পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ