• রাজশাহী বিভাগ

    মহাদেবপুরে দুধ,ডিম,মাংশ উৎপাদনে উদ্বৃত্ত

      প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২৩ , ৮:২২:১৩ প্রিন্ট সংস্করণ

    এস এম শামীম হাসান-মহাদেবপুর প্রতিনিধি:

    দুধ, ডিম ও মাংশ উৎপাদনে সারাদেশ ঘাটতিতে থাকলেও উদ্বৃত্ত এলাকা হিসেবে স্থান করে নিয়েছে নওগাঁর মহাদেবপুর উপজেলা। গত অর্থবছরে এখানে দুধের চাহিদা ছিল ২৭ হাজার মেট্রিক টন, আর উৎপাদন হয়েছে ৩১ হাজার মেট্রিক টন। ডিমের চাহিদা ছিল ৩ দশমিক ০৪ কোটি, উৎপাদন হয়েছে ৬ দশমিক ৪১ কোটি। মাংশের চাহিদা ছিল ১২ দশমিক ৮২ হাজার মেট্রিক টন, উৎপাদন হয়েছে ১৪ দশমিক ৯২ হাজার মেট্রিক টন। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য দানকালে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আব্দুল মালেক সাংবাদিকদের এসব তথ্য জানান।
    প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় শনিবার দিনব্যাপি ‘প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপজেলা ভেটেনারী সার্জন ডা: আল আমিন তাং, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: নুসরাত জাহান ও ডা: কুমার শান্তনু মন্ডল উপস্থিত ছিলেন।
    সম্মেলনে জানানো হয়, গত অর্থবছরে এই উপজেলায় করোনায় ক্ষতিগ্রস্ত ৮৩৪ জন খামারির মধ্যে ৮৭ লাখ ৫৭ হাজার ৪৪০ টাকার প্রণোদনা দেয়া হয়েছে, ৪৩৩ জন খামারির মধ্যে কৃমিনাশক বিতরণ করা হয়েছে, তাদের নিয়ে ১১ টি প্রডিউসার গ্রুপ গঠন করা হয়েছে। সম্মেলনে শনিবারের প্রদর্শনী সফল করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ