• আমার দেশ

    বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুুর আদর্শ ও দর্শনকে অনুসরণ করতে হবে-বঙ্গবন্ধু সম্প্রীতি সংসদে মেয়র টিটু

      প্রতিনিধি ১২ অক্টোবর ২০২২ , ৩:৫৬:১৯ প্রিন্ট সংস্করণ

    সম্প্রীতি ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জাতির পিতার আদর্শ ও দর্শনকে অনুসরণ করে বাংলাদেশ গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ সিটি করর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইকরামুল হক টিটু। এসময় তিনি সম্প্রীতি ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুুর আদর্শ ও দর্শনকে অনুসরণ করতেও সকলের প্রতি আহবান জানান।

    বুধবার (১২অক্টোবর) বিকালে বঙ্গবন্ধু সম্প্রীতি সংসদ কেন্দ্রীয়, ময়মনসিংহ জেলা, মহানগর কমিটির আত্মপ্রকাশ উপলক্ষে ময়মনসিংহ সিটি করপোরেশনে শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে আয়োজিত আলোচনা ও পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু সম্প্রীতি সংসদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা রোকেয়া আফসারী শিখার সভাপতিত্বে অংশ গ্রহন করেন বঙ্গবন্ধু সম্প্রীতি সংসদ কমিটির উপদেষ্টা মন্ডলী, কেন্দ্রীয়, জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ।

    অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও অবদানের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
    মেয়র ইকরামুল হক টিটু তাঁর বক্তব্যে জাতির পিতার অসাম্প্রদায়িক নীতি ও বন্ধুত্বপূর্ণ পররাষ্ট্রনীতি এবং বিশ্ব শান্তি ও সম্প্রীতি স্থাপনে তাঁর ঐকান্তিক প্রচেষ্টা ও সমর্থনের কথা তুলে ধরে আগামীতেও বাংলার সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সম্প্রীতি ও শান্তির ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

    ‘বঙ্গবন্ধু সম্প্রীতি সংসদ কেন্দীয় কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মেয়র টিটু আশা প্রকাশ করে আরো বলেন, নবগঠিত কমিটির নেতৃবৃন্দের যৌথ প্রচেষ্টায় বিশ্বে শান্তি ও সহনশীলতার সংস্কৃতি ছড়িয়ে দেবে। তা ছাড়া উক্ত কমিটি বিশ্ব মানবতাকে একত্রিত হতে অনুপ্রাণিত করবে এবং আমাদের পরবর্তী প্রজন্মের জন্য সমতা ও ন্যায়বিচারের ভিত্তিতে আরও শান্তিপূর্ণ দেশ প্রতিষ্ঠায় সহায়ক হবে-যার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু।

    এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- অধ্যক্ষ ড. শাহাব উদ্দিন, অধ্যক্ষ ড. সিরাজুল ইসলাম, অধ্যক্ষ মাজহারুল ইসলাম সোহেল, অধ্যক্ষ মোস্তাক আহমেদ, অধ্যক্ষ মিনার, অধ্যক্ষ নূরুল আমিন বাকী, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ট্রেইনার সুমন চন্দ্র ঘোষ, এড. বিল্লাল হোসেন প্রমুখ।

    এসময় সৈয়দা রোকেয়া আফসারি শিখা কে সভাপতি ও জাহাঙ্গীর আলম কে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি, এম এ মতিন কে সভাপতি ও এড আবু হানিফ কে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট ময়মনসিংহ জেলা কমিটি এবং মাহমুনুর রহমানকে আহবায়ক ও দুলাল ঘোষকে সদস্য সচিব করে ১১সদস্য বিশিষ্ট ময়মনসিংহ মহানগর বঙ্গবন্ধু সম্প্রীতি সংসদ এর আহবায়ক কমিটি ও প্রতিষ্ঠাতা কমিটির অনুমোদন দেওয়া হয়। নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন উপস্থিত অন্যান্য নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ