• বরিশাল বিভাগ

    বাউফলে চার বিধবা বোনকে পিতার সম্পত্তি থেকে বঞ্চিত,ভাইদের নামে থানায় অভিযোগ

      প্রতিনিধি ২৮ অক্টোবর ২০২২ , ১১:০১:০৫ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধি:

    পটুয়াখালীর বাউফলে চার বোনকে পিতার সম্পত্তি থেকে বঞ্চিত, ঠকিয়ে ভাই ও তার ছেলেদের নামে জমি লিখে নেয়ার অভিযোগ পাওয়া গেছে । পিতাকে ভয় ভিতি দেখিয়ে ওই জমি লিখে নিয়েছে বলে অভিযোগ বোনদের। গত উপজেলার বগা ইউনিয়নের বামনিকাঠি এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় বাউফল থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন সম্পত্তি বঞ্চিত তিন বোন। অভিযোগ সূত্রে জানা যায়,বাউফল উপজেলার বামনিকাঠি গ্রামের আজাহার মাঝির ৬ সন্তান।

    এদের মধ্যে কামাল মাঝি ও অনোয়ার মাঝি ছেলে এবং পিয়ারা, পারভিন, রাসেদা ও লুৎফা বেগমসহ চার কন্যা। কিন্তু কামাল মাঝির দুই ছেলে আল মামুন ও রাকিব মাঝি এবং আনোয়ার মাঝির ছেলে ইমাদুল মাঝি ও আব্বাস মাঝির নামে স্থানীয় মাপের এক কানি(২ একর ৪০ শতাংশ) জমি বোনদেরকে না জানিয়ে গোপনে লিখে নিয়েছে।এ খবর এলাকায় ছড়িয়ে পড়ে। উক্ত বিষয়টি জেনে বোনেরা সবাই বাপের বাড়িতে আসলে ভাইদের রোষানলের শিকার হন তারা। পরে তাদেরকে মারধর করতে বেপরোয়া হয়ে উঠে ভাইয়েরা।

    এবিষয়য়ে স্থানীয় শালিশদের শরনাপ্ন হলে সালিশগন তাদেরকে আইনি সহায়তা নিতে পরামর্শ দেন। পরে কোন উপায় না দেখে পিতার সম্পত্তি থেকে বঞ্চিত মেয়েরা গত ১৮ অক্টোবর ২২ইং তারিখ বাউফল মডেল থানায় একটি লিখিত অভিযোগ পেশ করেন। ভুক্তভূগী লুৎফা বেগম জানান, আমার বাবার বর্তমান বয়স ১০৮ বছর। চলাচল করতে অক্ষম। সে এই মূহুর্তে মানসিক ভারসম্যহীন। আউয়াল মাঝি নামের এক ব্যক্তিকে ১২ শতক জমির দলিল দিতে উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসে নিয়ে যায়।

    সেই সুযোগে আমার ভাইয়েরা তাদের সন্তানদের নামে ২৪০ শতক জমি লিখে নেয়। এতে আমরা বোনেরা অধিকার বঞ্চিত হয়েছি। অথচ আমারা ৪ বোন সবাই বিধবা। আমরা অসহায় অবস্থায় আছি,এমন ঘ্রির্নীত কর্মকান্ডের উপযুক্ত শাস্তির দাবী জানাই। এব্যপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, আমারা অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ