• Uncategorized

    টোকিও অলিম্পিকে ট্র‍্যাক মাতাবেন শরৎ৭১ এর জহির রায়হান

      প্রতিনিধি ২১ মে ২০২১ , ২:৪৬:৫২ প্রিন্ট সংস্করণ

    টোকিও তে অনুষ্ঠিত অলিম্পিক গেমসে বাংলাদেশ থেকে এবার প্রথমবারের মতো অংশ গ্রহন করবেন শরৎ৭১ এর শুভেচ্ছাদূত জহির রায়হান। তিনি শরৎ৭১ এর প্রতিষ্ঠালগ্ন থেকে শুভেচ্ছাদূত হিসেবে মানবিক কাজে অংশগ্রহণ করে যাচ্ছেন। ৪০০ মিটার ইভেন্টের রেকর্ডধারী(ইলেক্ট্রনিক টাইমিং ৪৬.৮৬ সেকেন্ড) এই দৌড়বিদ আসন্ন অ্যাথলেটিক্সে ওয়াইল্ড কার্ড পেয়েছেন ট্র্যাক এন্ড ফিল্ডে।জহির বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশন(বিএফএফ) কর্তৃক অলিম্পিক ইভেন্টে অংশগ্রহণের জন্য মনোনয়ন পেয়েছেন দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তার দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শনের জন্য।

    তিনি ৪০০ মিটার ও ২০০ মিটার ট্রাকে বাংলাদেশকে বিশ্বদরবারে তুলে ধরেছেন যখনি সুযোগ পেয়েছেন।অ্যাথলেটিক্স ফেডারেশনে জহির ছাড়াও আরও দুজন অ্যাথলেট প্রাথমিকভাবে মনোনীত হয়েছিলেন।তারা হলেন দেশের দ্রুততম মানব-মানবী ও স্প্রিন্টার যথাক্রমে মোহাম্মদ ইসমাইল এবং শিরিন আক্তার। জহির রায়হান দেশের উদীয়মান সম্ভাবনাময় তরুন স্প্রিন্টার। তিনি বাংলাদেশ নেভী সার্ভিস ক্লাবের হয়ে খেলে থাকেন দেশের জাতীয় ইভেন্ট গুলোতে। খেলাধুলা ও শিক্ষাজীবনে সমভাবে সফল এই তরুন বর্তমানে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন করছেন।

    এক প্রতিক্রিয়ায় শরৎ৭১ এর প্রতিষ্ঠাতা প্রকৌশলী মেহেদী হাসান বলেন, শুধু ক্রিকেট বা ফুটবল নয় সকল খেলাধুলায় বিশ্বদরবারে আমাদের তরুনরা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে। বিভিন্ন সংবাদমাধ্যমে জহির রায়হান আনন্দের সাথে জানান যে,এ মনোনয়নের মাধ্যমে তার স্বপ্নপূরণ হয়েছে এবং তার এই প্রাপ্তিতে তিনিসহ তার পরিবারের সদস্যরা অত্যন্ত খুশি।এছাড়া তিনি আরো বলেন যে,এই অলিম্পিকে তিনি তার সর্বোচ্চ ও সেরা পারফরম্যান্স দেয়ার চেষ্টা করবেন ও বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ