• বরিশাল বিভাগ

    বাউফলের কালিশুরীতে সরকারি খাল দখল করে দোকান নির্মাণ করছে এক প্রভাবশালী।

      প্রতিনিধি ২১ জুলাই ২০২২ , ১:৫৭:৪০ প্রিন্ট সংস্করণ

    বাউফলে কালিশুরী বাজার খাল দখল করে এক প্রভাবশালী ব্যক্তি দোকান ঘর নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খাল দখল করে দোকান নির্মাণ করা হলে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হবে বলে জানিয়েছেন কালিশুরী বাজারের একাধিক ব্যবসায়ী।

    সংশ্লিষ্ট সূত্র জানায়, গত দুই দিন ধরে কালিশুরী বাজারের উত্তর মাথায় কালভার্টের মুখ দখল করে দোকান নির্মাণ করছেন এনামুল হক সিকদার নামের এক প্রভাবশালী। কালিশুরী বাজারের একাধিক ব্যবসায়ী বলেন, ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ এলাকার পানি নিস্কাসনের জন্য ২ বছর আগে খালটি পুন:খনন করা হয়। এই খাল দিয়ে বাজারের এক তৃতীয়াংশ এলাকার পানি নিস্কাসন হয়। কালভার্টের মুখে প্রায় ১০০০ হাজার বর্গফুট জায়গা দখল করে দোকান নির্মাণ করছেন এনামুল।

    ইতিমধ্যে একটি স্টল তিনি স্থানীয় আনোয়ার ডাক্তারের কাছে ভাড়া দিয়েছেন। কালিশুরী বাজারে তার শতকোটি টাকা মূল্যের জমি থাকা সত্তে¡ও কালভার্টের মুখে খাল দখল করে এভাবে দোকান নির্মাণ করায় স্থানীয় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

    কালিশুরী বণিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম খান বলেন, একাধিকবার নিষেধ করার পরও এনামুল বলপূর্বক খাল দখল করে দোকান নির্মাণ করছেন। বিষয়টি স্থানীয় ভূমি অফিসকে অবহিত করা হয়েছে। অবশ্য খাল দখল করে দোকান নির্মাণের প্রশ্নে এনামুল সিকদার কোন উত্তর না দিয়ে চুপ থাকেন।

    কালিশুরী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা সাবিনা ইয়াসমিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এনামুল সিকদারকে দোকানের নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। বাউফলের উপেজলা নির্বাহী কর্মকর্তা মো. আল-আমিন বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ