• জনপদ

    বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালী জেলা দিবসর ৫৫ বছো উদ্‌যাপন অনুষ্ঠিত

      প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ৬:১৯:১২ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলা প্রেসক্লাবে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ৫৫তম পটুয়াখালী জেলা দিবস উদ্‌যাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত (১ জানুয়ারি) সোমবার রাত ৯ ঘটি কর সময় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের উদ্যোগে ‘উন্নয়ন ও সমৃদ্ধিতে পটুয়াখালী’ স্লোগানেকে সামনে রেখে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় এসময়। এসময় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুস সালাম আরিফের সঞ্চালনায় ও সভাপতি মো,আনোয়ার হোসেনেরসভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড,

    মোহাম্মাদ হাফিজুর রহমান হাফিজ এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুমকী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হারুন অর রশিদ হাওলাদার। উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৬৯ সালে পটুয়াখালী জেলা প্রতিষ্ঠিত হয় এবং রুপ লাভ করে। জেলা সৃষ্টির পর থেকে এ জেলায় আওয়ামী লীগ সরকারের অধীনে সব থেকে বেশি উন্নয়ন হয়েছে। পটুয়াখালী জেলা সৃষ্টির ৫৫ বছরে উন্নয়ন ও সমৃদ্ধিতে কানায় কানায় ভরপুর হয়েছে।সামনের দিনেও এ জেলায় মেগা মেগা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে আরও উন্নয়ন করবে সরকার এমনটা প্রত্যাশা করেন তারা।

    এছাড়াও নিজেদের ভাগ্য পরিবর্তন ও উন্নয়নে এ জেলার মানুষ বরাবরই সচেতন থেকে নিজেদের প্রতিনিধি নির্বাচন করেছে, এবারও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় স্বার্থ ও স্থানীয় উন্নয়ন বিবেচনা করে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবে বলে মনে করেন তারা। ১৮৬৭ সালের ২৭ মার্চ তারিখে ইন্ডিয়ার কলিকাতা গেজেটের মাধ্যমে বাকেরগঞ্জ জেলার মহকুমা হিসেবে পটুয়াখালী মহকুমা সৃষ্টির ঘোষণা প্রকাশিত হয়। পরে ১৮৭১ সালে পটুয়াখালী মহকুমায় রূপান্তরিত হয়।এর পরবর্তীতে তৎকালীন পাকিস্তান সরকার ১৯৬৯ সালে পহেলা জানুয়ারি পটুয়াখালী মহকুমাকে জেলায় উন্নীত করে প্রশাসনিক অনুমোদন প্রদান করেন বলে জানা যায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ