• বরিশাল বিভাগ

    বরিশাল ৪ আসনে ৩য় বার জিতলেন পংকজ, ৩য় বার বাদ পড়লেন শাম্মী আহমেদ

      প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২৩ , ৬:১৫:৪৭ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বরিশাল ৪ আসনে (হিজলা,মেন্দিগঞ্জ ও কাজিরহাট)
    হেভিয়েট ২ প্রার্থীর মধ্যে অনেকদিন ধরে নাটক চলছিল।কে হবে বরিশাল এর ত্রাণকর্তা। অবশেষে ফাইনাল সিদ্ধান্ত হলো,আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী শাম্মী আহমেদের মনোনয়ন দ্বৈত নাগরিক থাকার কারণে তৃতীয়বারের মতো বাতিল হলো, উক্ত আসনে বর্তমান এমপি ও স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথ এর মনোনয়ন তৃতীয়বারের মতো বহাল রইল।

    বরিশাল ৪ আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন প্রত্যাশী ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মি আহমেদ ও এ আসনের বর্তমান এমপি পঙ্কজ দেবনাথ। কিন্তু আওয়ামী লীগ পঙ্কজ দেবনাথ কে মনোনায়ন না দিয়ে মনোনয়ন দিয়েছেন শাম্মী আহামেদকে।

    পরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন, পঙ্কজ দেবনাথ এমপি। সাথে সাথে মনোনয়ন প্রাপ্ত শাম্মী হামিদের বিরুদ্ধে দ্বৈত নাগরিক থাকার প্রমাণ নিয়ে নির্বাচন কমিশনের নিকটে অভিযোগ পেশ করেন। সেই অভিযোগের প্রেক্ষিতে একে একে দুইবার শাম্মি আহমেদের মনোনয়ন বাতিল করলেও পুনরায় তিনি হাইকোর্টে রিট করেন, তবে হাইকোর্টে ও তার জন্য সুফল মেলেনি।

    আজ ১৮ ডিসেম্বর সোমবার হাইকোর্ট থেকেও শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল করেছেন। সে হিসাবে তিনি আর এ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। পাশাপাশি শাম্মী আহমেদ ও পঙ্কজ দেবনাথ এর বিরুদ্ধে অর্থ গোপন করার অভিযোগ করলে তার এই অভিযোগ বাতিল করে নির্বাচন কমিশন। এবং সাথে সাথে পঙ্কজ নাথের প্রার্থিতা বহাল রাখেন।

    এই ঘোষণা হবার পর থেকেই হিজলা মেহেন্দিগঞ্জে পঙ্কজ নাথ এমপি কে আনন্দ মিছিল চলছে। সাথে সাথে বরিশাল ৪ আসনের জনগণ উন্নয়নের স্বপ্ন দেখছে। জানা গেছে পঙ্কজ দেবনাথ ঈগল মার্কা নিয়ে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তার প্রধান প্রতিদ্বন্দী হতে পারে, বাংলাদেশ জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী আলহাজ্ব মিজানুর রহমান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ