• বরিশাল বিভাগ

    বরিশালে সরকারি বরাদ্ধ না থাকলেও উন্নয়নমূলক কাজ থেমে নেই

      প্রতিনিধি ১ মার্চ ২০২২ , ১২:৪৭:১০ প্রিন্ট সংস্করণ

    মু. আঃকাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বরিশাল পৌরসভা কে আধুনিক নগরী গড়ে তোলার লক্ষে একাধিক মেয়র বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করেছেন। কিন্তু সিটি কর্পোরেশন প্রতিষ্ঠার প্রায় ২০ বছর অতিক্রম হলেও বরিশালবাসীর ভাগ্যের কোন পরিবর্তন ঘটেনি । তবে পরিবর্তনের ছোয়া লেগেছিল ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত। যখন মরহুম শওকত হোসেন হিরন মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। এরপর আর তেমন কোন পরিবর্তনের হাওয়া লাগেনি।

    বরং নোংড়া আবর্জনা, খাবার পানির সমস্যা, রাস্তা ঘাটের চরম দুর্দশা,শহরের আইন শৃংখলা পরিস্থিতির একেবারেই ভালো ছিলো না, বৃষ্টিতে তলিয়ে যেত বরিশাল শহর , সিটি কর্পোরেশনের কর্মচারীদের মাসের পর মাস বেতন বাকি থাকাসহ বিভিন্ন সমস্যায় জর্জরিত ছিল বরিশাল সিটি কর্পোরেশন।

    এরপর ২০১৮ সালে বরিশালের মেয়র হিসাবে দেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ । তিনি ২০১৮ সালের ৩০ জুলাই সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয় লাভ করেন, ২২ অক্টোবর, ২০১৮ ইং সালে মেয়রের দায়িত্ব বুঝে পান। দায়িত্বের পাবার শুরুতেই তিনি সিটি কর্পোরেশন কে দূর্নীতিমুক্ত সিটি কর্পোরেশন গড়ার চেষ্টা শুরু করেন।

    এরপর তিনি সিটি কর্পোরেশনের প্রত্যেকটি সেক্টর আলাধাভাবে নজরদারি করেন। কর্মচারীদের মাঝে অনেক পরিবর্তন পরিবর্ধন করেন। তিনি জানিয়ে দেন, সিটি কর্পোরেশনের কোন দায়িত্বশীল অসৎ কাজের সাথে যদি যুক্ত থাকার খবর পাওয়া যায় তাহলে তাদের চাকরী থেকে বহিস্কার করা হবে।
    বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মেয়র হওয়ার শুরুতেই বলেছেন, আমি মানুষকে দেখানোর জন্য উন্নয়ন করবনা। যেটা করব সেটা করার মতই করব।যাতে এই উন্নয়নের সুফল জনগন দীর্ঘ সময় ভোগ করতে পারে।

    এরপর সড়কের অবস্থা খারাপ দেখে প্রথমেই তিনি সরক সংস্কারের কাজ শুরু করেন। তিনি নিজেই প্রত্যকটি রাস্তার নির্মান কাজ তদারকি করেন। যাতে করে জনগন দীর্ঘদিন রাস্তাটি ব্যবহার করতে পারে।

    মেয়র সাদিক আব্দুল্লাহ’র অন্যতম একটি কাজ হচ্ছে, তিনি সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের অনেক সুযোগ সুবিধা বাড়িয়ে দিয়েছেন।যার ফলে কর্মিদের কাজের প্রতি আগ্রহ সৃষ্টি হয়, এবং কাজের প্রতি মনোযোগী হয়।
    তিনি বরিশাল নগরীর মানুষের মন কেড়ে নিয়ে বিভিন্ন মহলের প্রশংসার ভাগ বসান।শুধু তাই নয় তার এত জনপ্রিয়তায় মুগ্ধ হয়ে সরকারি মহলেও তার প্রশংসা বিরাজমান।
    এছাড়াও আর ও উল্লেখযোগ্য সেবা মুলক কাজ করে জনগনে আস্থার প্রতিক বনে গেছেন, সরকারের বিভিন্ন মহলেও মেয়রের এসকল কাজের প্রসংশা করা হয়।
    অনেক কাজ সরকারি বরাদ্ধ না থাকার পরও নিজের অর্থায়নে সেবা মুলক কাজ চালিয়ে গেছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ