• সারাদেশ

    অবহেলা অনাস্থায় চেয়ারম্যানিত্ব হারালেন বদরপুর ইউপি চেয়ারম্যান সোনিয়া

      প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:৪২:১৪ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ:রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    ক্ষমতার অপব্যবহার দায়িত্বে চরম অবহেলা নিয়ে ইউনিয়ন পরিষদের সদস্যদের নানা অভিযোগ ও অনাস্থা প্রস্তাবে পদ হারিয়েছেন পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের নবাগত চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়া।

    অদ্য ১৬ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার ২০২৩ ইং তারিখে বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।

    প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, ২ নং বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের টাকার হিসাবে মিল না থাকা,গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখাসহ উদ্যোক্তাদের সাথে চরম দুর্ব্যবহার ও ইউপি সচিবের কার্যক্রমে বাধা দেওয়াসহ নানা অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেন ওই ইউনিয়ন পরিষদের এগারো সদস্যরা।

    এসময় তাদের অনাস্থার বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া ও অনাস্থা প্রস্তাব দুই-তৃতিয়াংশের বেশী হওয়ায় প্রস্তাবটি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী অনুমোদিত হয়। ফলে চেয়ারম্যানিত্বের পদটি শূন্য ঘোষণা করা হয়।

    উল্লেখ্য, গত ১১ ই নভেম্বর,২০২১ইং তারিখে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তানজিন নাহার সোনিয়া।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ