• বরিশাল বিভাগ

    বরিশালে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

      প্রতিনিধি ২৪ মার্চ ২০২২ , ২:২৪:০৮ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    আজ(২৪ মার্চ) বৃহস্পতিবার ১১ টার সময় ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের উদ্যেগে বরিশাল শহরের অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা।যা দুপুর ১২টা পর্যন্ত চলে। যার কারনে রাস্তা বন্ধ হয়ে দূর্ভাগে পরে পথচারীরা। ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা সমন্বয়ক মানিক হাওলাদারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে পালন হয়।
    সমাবেশে বক্তব্য রাখেন ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সভাপতি মোঃ খালেকুজ্জামান লিপন,তিনি বলেন বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে সরকার যদি ইজিবাইক চলাচল বন্ধ করে দেয় তাহলে চালকরা চুপ করে বসে থাকবে না। যদি ব্যাটারিচালিত রিক্সাও ইজিবাইক বন্ধ করে দেয়া হলে কমপক্ষে ১ কোটি মানুষ বেকার হয়ে পড়বে।

    ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশা রাখার নির্ধারিত স্ট্যান্ড নির্ধারণ, অযথা শ্রমিকদের হয়রানি-মিথ্যা মামলা-হুমকি ধমকি নির্যাতন বন্ধ করতে হবে ও নীতিমালা চূড়ান্ত করে অতি দ্রুত ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্সের ও দাবী জানান তিনি।
    ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা সমন্বয়ক মানিক হাওলাদার বলেন, ‘যাত্রীদের কাছ থেকে আমরা ভাড়া নেই ৫ টাকা, আর পুলিশ আমাদের মামলা দেয় ৫ হাজার টাকার।আবার প্রতিবাদ করলে মামলার পরিমান বাড়িয়ে দেয় । আমরা এর থেকে অবশ্যই বাঁচতে চাই।
    উক্ত সমাবেশে বক্তব্য রাখেন ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সভাপতি খালেকুজ্জামান লিপন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বজলুল রশিদ ফিরোজ, বরিশাল জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব মনীষা চক্রবর্তীসহ আরও অনেক নেতৃবৃন্দ ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ