• রাজশাহী বিভাগ

    বঙ্গবন্ধু প্রজন্মলীগের আয়োজনে পাবনায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালিত

      প্রতিনিধি ১৬ আগস্ট ২০২২ , ৫:০২:১৫ প্রিন্ট সংস্করণ

    শিহাব আহম্মেদ-স্টাফ রিপোর্টার:

    গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় পাবনা সুজানগরে মানিকহাট ইউনিয়নে বোনকোলায় বঙ্গবন্ধু প্রজন্মলীগের আয়োজনে ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
    সোমবার (১৫ আগস্ট) দিন ব্যাপী পাবনা জেলা শাখা
    বঙ্গবন্ধু প্রজন্মলীগ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের ব্যানারে উপজেলার সকল ইউনিয়নে পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কালোব্যাজ ধারন, আলোচনা সভা, দোয়া মহফিল এবং দুঃস্থ ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ।

    দিনব্যাপী কর্মসূচিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনাসহ দেশ এবং জাতির উদ্দেশ্যে দোয়া অনুষ্ঠিত হয়। শেষে এতিম ও দুস্থ সহ দরিদ্র মানুষদের মাঝে খাবার বিতরণ করা হয়। দিনব্যাপী শোক দিবসের সকল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রজন্ম লীগের পাবনা জেলা কমিটির সভাপতি জনাব মো: রুবেল আলী প্রামাণিক ও সাধারণ সম্পাদক, মিলন খান, সহ সভাপতি আরিফ ও প্রচার সম্পদক আবুল হাসান দপ্তর সম্পাদক মাসুদ রানা সহ আওমীলীগ যুবলীগ ছাএ লীগ সেচ্ছাবেকলীগ মৎস্যজীবী লীগের অনেক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

    সভায় রুবেল আলী প্রামাণিক বলেন,২৪ বছর আন্দোলনের মাধ্যমে বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন। যুদ্ধবিধ্বস্ত দেশের উন্নয়নে বঙ্গবন্ধু রাত দিন কাজ করছিলেন। দেশকে তিনি যখন এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তখনই ঘাতকরা বঙ্গবন্ধু, বেগম ফজিলাতুন নেছাসহ পরিবারের সদদ্যদের হত্যা করে। পৃথিবীর ইতিহাসের জঘন্য, নৃশংস, বর্বরোচিত এই হত্যকান্ডের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতাকে মুুছে দিতে চেয়েছিল ঘাতকরা। দেশকে পিছনের দিকে নিতে চেয়েছিল ষড়যন্ত্রকারীরা। কিন্তু বঙ্গবন্ধুর মৃত্যু নেই। তাঁর আদর্শ আজ প্রতিটি বাঙালির ঘরে ঘরে। বাঙালির সবচেয়ে ভালোবাসার মানুষ শেখ মুজিবুর রহমান আমরা-আপনারা সবাই মিলে বঙ্গবন্ধুর আদর্শকে এগিয়ে নেব। দেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তবেই বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা হবে বাংলাদেশ।

    উন্নত আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করব আমরা।
    সভায় বঙ্গবন্ধু প্রজন্মলীগের সাধারণ সম্পাদক মিলন খান বলেন, পৃথিবীর ইতিহাসে যতগুলো হত্যাকান্ডের ঘটনা ঘটেছে তার মধ্যে ১৫ আগস্টে জাতির জনকের স-পরিবারে হত্যা সহ ভয়াবহতা ছাড়িয়ে গেছে। সেদিন দুগ্ধপোষ্য শিশু, অন্তঃসত্তস্ত্রী, প্রতিবন্ধী কেউই রেহাই পায়নি। আর হত্যাকান্ডে খুনিদের শান্তি নিশ্চিত না করে বরং দীর্ঘ সময় ধরে তাদের আড়াল করার অপচেষ্টা হয়েছে হয়েছে। এমনকি খুনিরা পুরস্কৃতও হয়েছে নানাভাবে, দিনব্যাপী পালিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ