• চট্টগ্রাম বিভাগ

    প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে লক্ষ্মীপুরে কৃষাণ-কৃষাণীদের সাথে উঠান বৈঠক

      প্রতিনিধি ১৩ নভেম্বর ২০২২ , ৯:০০:০৪ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

    “এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না”-মর্মে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে লক্ষ্মীপুরে কৃষাণ কৃষাণীদের সাথে উঠান বৈঠক করা হয়। লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫ নং লাহারকান্দি ইউনিয়নের ৯ নং ওয়ার্ড কতুবপুর গ্রামে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু কৃষি ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যেগে কৃষান-কৃষাণীদের সাথে এ বৈঠক করা হয়।

    উক্ত উঠান বৈঠকে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন,বাংলাদেশ ও বঙ্গবন্ধু কৃষি ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ লক্ষ্মীপুর জেলার সভাপতি জনাব এ.টি.এম খোরশেদ আলমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন রামগঞ্জ উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ শাহ নেওয়াজ সবুজ, মোঃ ইউছুপ কামাল।

    রামগতি উপজেলার উপসহকারী উদ্ভিদ সহকারী কর্মকর্তা ওমর ফারুক,উপসহকারী কৃষি কর্মকর্তা সালেহ উদ্দিন পলাশ এ সদর উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান ভূইয়া,আব্দুল খালেক। এই অনুষ্ঠানে কৃষি কর্মকর্তাগণ কৃষকদের সকল মৌসুমে চাষবাদ করার পরামর্শ দেন। তাছাড়া কিভাবে নিজের পতিত জমি এবং সাদ বাগান করা যায় সে বিষয়ে দিক-নির্দেশনা দেন।

    সভাপতির বক্তব্যে এ.টি.এম খোরশেদ আলম বলেন, আগামী বছর বাংলাদেশ সহ সারা বিশ্বে বৈশ্বিক মন্দা দেখা দিতে পারে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এর সম্ভাবতা আশংকা করে দেশের সকল নাগরিকদের আহ্বান করেছেন যার যত টুকু জমি আছে সবটুকুতেই যেনো আমরা ফসল উৎপাদন করি। শুধু উৎপাদ করলেই হবে না , আমাদেরকে খাদ্যের উপচয় রোধ করতে হবে।

    উপস্থিত কৃষকেরা তাদের সকল ভূমিতে কোনো না কোনো চাষাবাদ করবেন এবং শিক্ষক এবং মসজিদের ইমাম সাহেব এ ব্যাপারে সকলকে উৎসাহিত করবেন বলে আশ্বাস দেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ