• Uncategorized

    সোনাগাজীর শাহাপুরে আশ্রয় প্রকল্প নির্মাণে বাঁধা দেয়ার পাঁয়তারা করছে ভূমিদস্যুরা।

      প্রতিনিধি ২২ মে ২০২১ , ১:৪৪:৫৭ প্রিন্ট সংস্করণ

    ভূমি ও গৃহহীন লোকদের পূনর্বাসনের লক্ষে সোনাগাজী সদর ইউনিয়নের চর শাহাপুর ও চর খোয়াজের লামছি মৌজায় আরো একটি আশ্রয় প্রকল্প নির্মাণ করছে সরকার। কিন্তু বারবার ওই প্রকল্প নির্মানে বাধা দেয়ার পাঁয়তারা করছে চিহ্নিত ভূমিদস্যুরা।সরকার বিরোধী এসব ভূমিদস্যুরা স্থানীয়দের আশ্রয়ন প্রকল্পের বিরুদ্ধে ক্ষেপিয়ে বারবার প্রতিবাদ করার পায়তারা করছে। শনিবার বিকালে শাহাপুর রাস্তার মোড়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সরকার ও প্রকল্প বিরোধী উস্কানিমুলক শ্লোগান দেয়া হয়।

    মানববন্ধনে কথিত ভূমি রক্ষা কমিটির সভাপতি নূরুল হুদা বেগু, সাবেক ইউপি সদস্য ও যুবদল নেতা মোশারফ হোসেন আলমগীর, উপজেলা জাতীয় পার্টির নেতা সিরাজুল ইসলাম সিরাজ, মোশারফ হোসেন মৃধা প্রমূখ।তারা বলেন, চর শাহাপুর গ্রামে ইতোপূর্বে দুটি গুচ্ছগ্রাম বা আশ্রয়ণ কেন্দ্র নির্মাণ করা হয়েছে। সাম্প্রতিক সময়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাল নিশানা দিয়ে ভূমিগুলোতে গুচ্ছগ্রাম নির্মাণের জন্য চিহ্নিত করা হয়েছে।

    এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান শামসুল আরফিন ও ইউপি সদস্য আবু বক্কর ছিদ্দিক গেরিলা জানায়, সরকারি খাস জায়গায় আশ্রয়ন প্রকল্প নির্মান করা হচ্ছে। উন্নয়নে বাধা দেয়ার লক্ষে বারবার এসব কথিত মানববন্ধন করা হচ্ছে।উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, তাদের মানবন্ধনের উদ্দেশ্য কি, অভিযোগ কি, কিছুই জানা নেই? সরকারি খাস জায়গায় আশ্রয়ন প্রকল্প নির্মান করা হচ্ছে, বাধা দেয়ার সুযোগ নেই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ