• Uncategorized

    ছাত্রদলে বিবাহিতদের রাখার দাবিতে ‘অবরুদ্ধ’ বিএনপি নেতারা

      প্রতিনিধি ১৬ জুলাই ২০২০ , ৬:৩৯:৪১ প্রিন্ট সংস্করণ

    স্টাফ রিপোর্টারঃ

    চট্টগ্রাম মহানগর ছাত্রদলের কমিটিতে বিবাহিতদের রাখার দাবিতে বন্দর নগরীতে বিএনপি নেতাদের ‘অবরুদ্ধ’ করলেন সংগঠনটির একদল নেতাকর্মী, যাদের অধিকাংশই বিবাহিত।

    বুধবার বেলা ১২টার দিকে চট্টগ্রামের নাসিমন ভবনে বিএনপি কার্যালয়ের বাইরে মহানগর ছাত্রদলের ১৫ জনের মতো নেতাকর্মী অবস্থান নেন।

    এ সময় দলীয় কার্যালয়ের ভেতরে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লাহসহ অন্যরা উপস্থিত ছিলেন।

    জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনাভাইরাস মহামারীর সময়ে নগরবাসীর সহায়তায় ওষুধ ও অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধনের জন্য তারা সেখানে উপস্থিত হয়েছিলেন।

    প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় দলীয় কার্যালয়ের বাইরে বিক্ষুব্ধ ছাত্রদলকর্মীরা অবস্থান নিয়ে প্রতিবাদ জানান এবং বিবাহিত ত্যাগীনেতা-কর্মীদের মহানগর কমিটিতে অন্তর্ভুক্ত করার দাবি জানাতে থাকেন।

    এক পর্যায়ে ১২-১৫ জন ছাত্রদলকর্মী কার্যালয়ের বাইরে শুয়ে প্রতিবাদ জানান।পরে ছাত্রদলকর্মীদের আশ্বস্ত করে প্রায় এক ঘণ্টা পর বিএনপি নেতারা কার্যালয় থেকে বের হয়ে আসেন।

    ছাত্রদল মহানগরের সভাপতি গাজী সিরাজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের মহানগর কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। কেন্দ্র থেকে বলেছে, বিবাহিতদের কমিটিতে রাখবে না। সে কারণে বেশ কয়েক দিন ধরে বিক্ষোভ হচ্ছে।

    চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা ছাত্রদলের কমিটিতে বিবাহিতদের রাখা হলে চট্টগ্রাম মহানগরে কেন রাখা যাবে না প্রশ্ন রেখে তিনি বলেন, মহানগরে দীর্ঘদিন ধরে কমিটি নেই।

    ছাত্রদলের অনেকেই এ সময়ে বঞ্চিত হয়েছেন। দীর্ঘ আন্দোলন সংগ্রাম গেছে। ত্যাগী নেতাদের মূল্যায়ন দরকার। বিএনপি নেতাদের অবরুদ্ধ করে রাখার বিষয়টি স্বীকার করেন ছাত্রদল নেতা গাজী সিরাজ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ