• আইন ও আদালত

    প্রকাশিত সংবাদের প্রতিবাদ

      প্রতিনিধি ৮ মার্চ ২০২৪ , ৯:০৭:০৬ প্রিন্ট সংস্করণ

    প্রেস বিজ্ঞপ্তি:

    সম্প্রতি পর্যায়ক্রমে বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে রাজশাহীর তানোর অগভীর নলকূপের লাইসেন্স প্রদানের বিষয়কে কেন্দ্র করে ‘নানা ধরনের শিরোনামে’ প্রকাশিত সংবাদগুলোর প্রতিবাদ জানিয়েছেন উপজেলা সেচ কমিটির সদস্য সচিব ও বিএমডিএ তানোর জোনের সহকারী প্রকৌশলী মোহাম্মদ কামরুজ্জামান।

    এক বিবৃতির মাধ্যমে প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ২৯৫.৩৯ বর্গ কিলোমিটারের রাজশাহীর তানোরে সাত ইউপি ও দুই পৌর এলাকা নিয়ে গঠিত বরেন্দ্র ভূমির এই অঞ্চলে পানির সমস্যা বহুদিনের। ফসলের মাঠে পানির অভাবে বেশকিছু এলাকায় জমি চাষ এবং ফসল উৎপাদন করা যায় না। আর এ সুযোগে উপজেলার বিভিন্ন স্থানের ফসলের মাঠ এবং বাসা বাড়ির বাইরে অনুমোদন ছাড়াই যত্রতত্র সেচ মটার।

    (অগভীর নলকূপ) স্থাপন করে ভূগর্ভস্থ পানি উত্তোলনের মাধ্যমে এক শ্রেণির লোকেরা সাধারণ কৃষকদের জিম্মি করে ব্যাণিজ্য করছিলো। আর এ পানি ব্যাণিজ্যের সিন্ডিকেট ভাঙ্গতে এবং যত্রতত্র গভীর/অগভীর নলকূপ স্থাপন না করতে সম্প্রতি বেশকিছু উদ্যোগ গ্রহণ করে উপজেলা সেচ কমিটি। এরই ধারাবাহিকতায় কয়েকটি স্তরের যাচাই-বাছাই শেষে পানি সমস্যার জন্য ফসল উৎপাদনে বাঁধাগ্রস্থ এলাকা সমূহে পানির সমস্যা দূর করণে কার্যকরী ব্যবস্থা হাতে নেওয়া হয়।

    তবে এসব কার্যকরী ব্যবস্থাকে বিতর্কিত করতে একটি কুচক্রী মহল বিভিন্ন গণমাধ্যমকর্মীদের মিথ্যা ও মনগড়া তথ্য দিয়ে সংবাদ প্রকাশ ও প্রচার করাচ্ছে। উক্ত সংবাদগুলো উপজেলা সেচ কমিটির অন্যান্য সদস্যসহ কমিটির সদস্য সচিব হিসেবে আমারও দৃষ্টিগোচর হয়। প্রকাশিত সংবাদগুলোয় আর্থিক লেনদেন সহ অধিকাংশ তথ্য ভিত্তিহীন, মনগড়া ও উদ্দেশ্যপ্রণোদিত। প্রকাশিত সংবাদগুলোর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ