• আইন ও আদালত

    মাদারীপুরে পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, ৪ জনের কারাদণ্ড

      প্রতিনিধি ১৩ জুন ২০২২ , ৪:৪০:২২ প্রিন্ট সংস্করণ

    মাদারীপুর জেলা প্রতিনিধি:

    মাদারীপুরে আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে ৪ দালালকে আটক করা হয়েছে। সোমবার (১৩ জুন) দুপুর ২টার দিকে মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা করে আর্থিক জরিমানা করা হয়।

    আটককৃতরা হলেন সদর উপজেলার গোলাবাড়ী এলাকার হাফিজুর রহমানের ছেলে পারভেজ মোল্লা (২৮), সদর উপজেলার কুকরাইল এলাকার মৃত কাজেম ব্যাপারির ছেলে আব্দুল রব ব্যাপারি (৬৬), সদর উপজেলার ব্রাহ্মনদী এলাকার নুরুল ইসলাম খানের ছেলে রাজু খান (২৮), কালকিনি রমজানপুর এলাকার ক্ষিরোদ সরকারের ছেলে নন্দ সরকার (৪৫)।

    দুদক ও ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অভিযোগের ভিত্তিতে মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালায় দুদক। পরে তারা পাসপোর্ট অফিসের ভেতর ও বাহির থেকে ৪ জনকে আটক করে। এ সময় পাসপোর্ট অফিসের উপ-পরিচালক সুমনা শারমিনসহ বিভিন্ন কক্ষ তল্লাশিও করে দুদকের সদস্যরা। পরে জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সরোয়ার রাব্বি আটক প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা করে আর্থিক জরিমানা করা হয়।

    দুর্নীতি দমন কমিশনের মাদারীপুর সম্বনিত কার্যালয়ের উপ-পরিচালক মো. আতিকুর রহমান বলেন, পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা সেবা গ্রহীতারা দালালের হয়রানির শিকার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান চালাই। অভিযানে আমরা চারজন দালালকে আটক করি। পরে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে দালালদের শাস্তি দেওয়া হয়।

    তিনি আরও বলেন, পাসপোর্ট অফিসে আমরা অফিস প্রধান কর্মকর্তাকে সাবধান করে দিয়েছি, তাদের অফিসের কোন কর্মচারী যেনো দালালের সাথে যোগসাজশ করে সেবা না দেয়।
    জানতে চাইলে জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সরোয়ার রাব্বি বলেন, সরকারি পাসপোর্ট প্রদানে বাধা ও গ্রাহককে হয়রানি করার অভিযোগে ৪ জন দালালকে এক মাসের জেল ও ৫০০ টাকা করে জরিমানা করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ