• রাজশাহী বিভাগ

    পাবনার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শাহীনুজ্জামান শাহীন

      প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২৩ , ১০:৫২:০১ প্রিন্ট সংস্করণ

    মেহেদী মাসুদ-পাবনা:

    পাবনার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, শাহীনুজ্জামান শাহীন। প্রাথমিক শিক্ষা পদক -২০২৩ এর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত আবুল কাশেম মাস্টারের জেষ্ঠ পুত্র উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন। জেলা প্রাথমিক শিক্ষা পদক কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মুহঃ আসাদুজ্জামান এবংসদস্য সচিব ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজার যৌথ স্বাক্ষরে শ্রেষ্ঠ উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে শাহীনুজ্জামান শাহীনের নাম ঘোষণা করেন।

    উপজেলা পরিষদের চেয়াম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে শাহীনুজ্জামান শাহীন শিক্ষার মান নিশ্চিত করার জন্য শিক্ষকদের মাসিক সভায় নির্দেশনা দিতেন। এছাড়াও বিভিন্ন সময়ে বিদ্যালয় পরিদর্শন করে শিক্ষার মান নিশ্চিত করার জন্য নানা ধরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতেন এবং শিক্ষকদের দিক নির্দেশনা ও পরামর্শ দিতেন। বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের হুইল চেয়ার, শিক্ষার্থীদের টিফিন বাটি, স্কুল ড্রেস, প্রতিযোগিতামূলক শিক্ষা প্রসারে উদ্দিপনা পুরস্কার প্রদান এমনকি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের নগদ অর্থ সহায়তা দিয়ে আসছেন।

    বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের জন্য শিশু ও অভিভাবকদের উদ্বুদ্ধকরণ, ঝরেপড়া শিশুদের বিদ্যালয়ে নেয়া, তাছাড়া লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা নিশ্চিত করার জন্য ফুটবল, ভলিবল সহ বিভিন্ন ক্রীড়া সামগ্রী বিতরণ করে আসছেন। শিক্ষাঙ্গনে শিক্ষার ক্ষেত্রে নানা পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নে অসামান্য অবদান রাখায় তিনি এ পদকে ভূষিত হয়েছেন। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন, এ গৌরব শুধু আমার একার নয়, উপজেলার নির্বাহী অফিসার তরিকুল ইসলাম এবং আমার প্রিয় উপজেলাবাসীর ভালবাসা ও তাদের পূর্ণ সহযোগিতায় আমি জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি।

    তিনি আরও বলেন, সব কিছুর মূলে শিক্ষার কোন বিকল্প নাই। তৃণমূল পর্যায়ে মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে পারলে সমাজের সকল অন্যায়, অবক্ষয়, অ-ব্যবস্থাপনা দূর হয়ে যাবে। আর প্রাথমিক শিক্ষা হচ্ছে একজন শিক্ষার্থীর মূল ভিত্তি। এ ভিত্তি মজবুত না করতে পারলে ঐ শিক্ষার্থী মাঝ পথে ঝরে পড়বে। নিজের অভিষ্ট লক্ষ্যে কখনও পৌঁছাতে পারবে না। তাই মানসম্মত শিক্ষা নিশ্চিত করে সুজানগর উপজেলাকে একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

    এদিকে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় শাহীনুজ্জামান শাহীনকে উপজেলার নির্বাহী অফিসার তরিকুল ইসলাম, পৌর মেয়র রেজাউল করিম রেজা, স্থানীয় রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠন ও উপজেলার সর্বস্তরের জনগণ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। উল্লেখ্য শাহীনুজ্জামান শাহীনের বাবা প্রয়াত আবুল কাশেম মাস্টার উপজেলা চেয়ারম্যান থাকাকালীন সময়ে তিনিও শিক্ষার মান উন্নয়নে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ