• Uncategorized

    গত সোমবার ২৪/০৫/২১ রামুতে দেড়লাখ পিস ইয়াবা নিয়ে টমটম চালকসহ আটক-২

      প্রতিনিধি ২৬ মে ২০২১ , ৪:৩৭:৪৪ প্রিন্ট সংস্করণ

    সীমান্তের একাধিক লোকজনের সাথে কথা বলে জানা গেছে, মিয়ানমার থেকে আগের তুলনায় কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে ইয়াবা পাচার। বহনকারী, টমটম চালকরা আটক হলেও মুল গডফাদাররা বরাবরের মতো থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে।সোমবার ২৪/০৫/২০২১ সকাল ১১ ঘটিকার দিকে ডিবি পুলিশের হাতে আটক টমটম চালক আবুল হাশেম উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্দা রশিদ আহমদের ছেলে।

    সে দীর্ঘদিন ধরে টমটম চালানোর পাশাপাশি প্রাণ এবং মধুবনসহ বিভিন্ন কোম্পানীর মুহাম্মদ হারুনের ডিলারের মালামাল সরবরাহ করতেন দোকানে।তার বড় ভাই ছৈয়দ হামজা এই প্রতিবেদককে বলেন, আমার ভাই এই ইয়াবার সাথে কোন ধরনের সম্পৃক্ততা নেই। প্রতিদিনের ন্যায় সে বিভিন্ন মালামাল পরিবহন করে রামুতে সরবরাহ করতে নিয়ে যাওয়ার সময় তার অজান্তে একটি বিস্কুটের কাটনে কে কারা দেড় লাখ ইয়াবা ঢুকে দেন।

    ইয়াবা গুলো কার এমন তথ্য খোঁজতে গিয়ে উঠে আসবে ডিলার মুহাম্মদ হারুনের কাজ থেকে বের হয়ে আসতে পারে। সীমান্ত এলাকার গডফাদারদের সাথে ডিলার হারুন জড়িত থাকতে পারে বলে মন্তব্য করেন।
    কৌশলে হারুনের এজেন্টের দোকান থেকে চালক আবুল হাশেম এর অজান্তে ইয়াবা ট্যাবলেট গুলো টমটমে অন্যান্য মালামালের সাথে ঢুকে দিয়ে রামুতে পাচারের চেষ্টা করেছিল যেটি টমটম চালক আবুল হাশেম নিজেও জানতেন না৷

    সীমান্ত এলাকার বসবাসকারী লোকজনের অভিযোগ মিয়ানমান থেকে আসা ইয়াবা পাচার বন্ধ হচ্ছেনা। সঠিক তথ্য অভিযান চালিয়ে বের করতে হবে মূল ইয়াবাকারবারী কারা।উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ এর নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইয়াবার বিরুদ্ধে আমাদের শক্ত অবস্থান রয়েছে। এছাড়াও সীমান্তের চিহ্নিত কয়েকজন ইয়াবা কারবারিকে ধরতে অভিযান অব্যাহত আছে।

    তিনি জানান উল্লেখ্য যে, সোমবার রামু’র রাজারকুল ইউনিয়নের ঢালারমূখ ক্যান্টনমেন্ট স্কুলের সন্নিকটে বোটানিক্যাল গার্ডেনের সামনে রামু-মরিচ্যা সড়কে একটি টমটম গাড়ি থেকে ২ জনকে আটক করে পুলিশ। একই টমটম গাড়িতে অভিনব কায়দায় ইয়াবাকারবারীদ্বয়ের রাখা ১৫ টি কার্টনের প্রতিটি থেকে ১০ হাজার পিস করে মোট ১ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা টেবলেট উদ্ধার করে উপস্থিত সাক্ষীদের সামনে জব্দ করা হয়।

    আটককৃত ইয়াবাকারবারী ও টমটম চালক হচ্ছে-উখিয়ার উপজেলার ওয়ালা পালং করইবনিয়া এলাকার রশিদ আহমদের ছেলে আবুল হাশেম (২৩) এবং উখিয়ার কুতুপালং, ক্যাম্প নং-৬, ব্লক- এ/১১ এর আবু ছিদ্দিকের পুত্র রোহিঙ্গা মোঃ আলম (২১)।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ