• অর্থনীতি

    পটুয়াখালী পৌরসভার উন্নয়নে ১৯২ কোটি টাকার বাজেট ঘোষণা অধিবেশন

      প্রতিনিধি ১৫ জুলাই ২০২৩ , ৯:৩৮:৩৫ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    শনিবার (১৫ জুলাই) জেলা শিল্পকলা একাডেমিতে বাজেট অধিবেশনে বাজেট ঘোষণা করেন মেয়র মহিউদ্দিন আহমেদ।
    এ সময় স্থানীয় পৌরসভাসহ শহরের সম্মানিত গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মী, কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাজেট ঘোষণা পর্বে তিনি বলেন, পৌরসভার নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যানজট নিরসন এবং অন্যান্য সমস্যা সমাধানে আমরা সচেষ্ট আছি। ইতিমধ্যে পটুয়াখালী পৌরসভা সারা দেশের মানুষের কাছে সুনাম অর্জন করেছে। আমাদের পটুয়াখালী দেখতে এখন দেশ বিদেশের মানুষ ঘুড়তে আসছে। এছাড়াও নাগরিক সুবিধা বৃদ্ধি এবং নানা সমস্যা সমাধানে আমি আপনাদের সহযোগিতা কামনা করছি।

    মেয়র জানান, বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৪৯ কোটি ৪৫ লক্ষ ৩৬ হাজার ৫১০ টাকা, এর মধ্যে রাজস্ব খাতে মোট আয় ৩৮ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা, পানি সরবরাহ শাখার আয় ৭ কোটি ৫২ লাখ ৫০ হাজার টাকা। রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৫১০ টাকা, তারমধ্যে রাজস্ব খাতে মোট ব্যয় ৩৫ কোটি ৫৯ লাখ ৭৪‌হাজার ৯৯৯ টাকা, উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ১৪২ কোটি ৩৯ লাখ ৫৪ হাজার ৫৫৪ টাকা। এছাড়াও নতুন করে কোনো খাতে কর বৃদ্ধি করা হয়নি।

    এদিকে ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট বিষয়ে নাগরিক ভাবনা নিয়ে মতবিনিময় সভায় পটুয়াখালীর সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা সরদার আবদুর রশিদ, পটুয়াখালী মহিলা কলেজের অধ্যক্ষ মুদাচ্ছির বিল্লাহ, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন, উপকূলীয় পরিবেশ সুরক্ষা কমিটির আহবায়ক শ.ম দেলোয়ার হোসেন দিলিপ, জেলা যুবলীগের সভাপতি অ্যাড. মো. শহিদুল ইসলাম সহ শহরের বিশিষ্ট নাগরিকরা তাদের মতামত উক্ত অনুষ্ঠানে উপস্থাপন করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ