• সারাদেশ

    পটুয়াখালীতে গরুর দুধের দামের অস্বাভাবিক পতন

      প্রতিনিধি ২৮ মার্চ ২০২৩ , ১১:১৯:৩৭ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীতে গরুর দুধের অস্বাভাবিক দর পতন হয়েছে। পাইকারী বাজারে প্রতি কেজি দুধ বিক্রি হচ্ছে ৪০/৪৫ টাকায়। ফলে খামারীরা পরেছেন বেকায়দায়। পটুয়াখালীর বিভিন্ন খামারীরা জানান, প্রতি কেজি দুধ উৎপাদন করতে তাদের কমপক্ষে ৬০/৬৫ টাকা খরচ হয়। কিন্তু বাজারে দুধ নিয়ে আসলে ভালো দাম পাওয়া যায়না। ফলে খামারীদের গুনতে হচ্ছে লোকসান। এজন্য তারা সিন্ডিকেট ব্যবসায়ীদের দায়ী করছেন। তারা এই পরিস্থিতি থেকে অতি শিঘ্রই মুক্তি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

    এদিকে ডিলাররা জানান, গত কয়েকদিনের বৃষ্টি এবং রমজান আসার ফলে দুধের চাহিদা কমে গিয়েছে। অনেক মিষ্টির দোকান বন্ধ হয়ে গিয়েছে। তারা এখন দুধ কিনে পর্যাপ্ত পরিমাণে বিক্রি করতে পারছেন না। তাদের ফ্রিজে রাখা হাজার হাজার লিটার দুধ দীর্ঘদিন থাকার ফলে নষ্ট হয়ে যাচ্ছে। ফলে তারা তা নদীতে ফেলে দিতে বাধ্য হচ্ছেন। এজন্য তারা আগের মত দুধ কিনছেন না।

    কিন্তু খুচরা বাজার ঘুরে দেখা গেছে প্রতি কেজি দুধ বিক্রি হচ্ছে ৭০/৮০ টাকায়। সাধারণ মানুষকে বেশি দামেই দুধ কিনতে দেখা গেছে।

    বাজারে বিভিন্ন ক্রেতাগণ বলেন, বাজারে কোনো কিছুর দাম বাড়লে তা হঠাৎ করেই বেশি দামে কিনতে হয় কিন্তু দাম কমলে আমরা তার সুবিধা পাইনা। সুবিধা পায় সিন্ডিকেট ব্যবসায়ীরা। আমরা সাধারণ মানুষ এর থেকে মুক্তি চাই বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ