• রংপুর বিভাগ

    নীলফামারীতে নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের অভিযান

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ , ৮:০৩:২০ প্রিন্ট সংস্করণ

    নীলফামারী প্রতিনিধিঃ

    আজ বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয় এর উদ্যোগে নীলফামারী জেলার সদর উপজেলার বড়বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয় করার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে মোট ২৩১ (দুইশত একত্রিশ) কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। এ সময় মেসার্স ভাই ভাই স্টোর নামক দোকান হতে ২৩১ (দুইশত একত্রিশ) কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

    অভিযানে নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের অপরাধে মেসার্স ভাই ভাই স্টোর নামক দোকানের মালিক মোঃ আব্দুর রহিমকে সতর্কতামূলকভাবে ২০০/- (দুইশত) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় এবং নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয় না করার জন্য সতর্ক করা হয়। নীলফামারী জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রেজোয়ান ইফতেকার উক্ত অভিযানে নেতৃত্ব প্রদান করেন এবং পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব কমল কুমার বর্মন প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

    অবৈধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয় না করার জন্য অন্যান্য দোকান মালিকদের সতর্ক করা হয় এবং সচেতনতার জন্য দোকানদারদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। নীলফামারী সদর থানার একদল পুলিশ সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব কমল কুমার বর্মন জানান, অবৈধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের পক্ষ হতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ