• Uncategorized

    একজন গরীবের ডাক্তারের গল্প। 

      প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২১ , ৮:৩৮:৩৮ প্রিন্ট সংস্করণ

    একজন গরীবের ডাক্তারের গল্প।  বৃহত্তর রংপুর তথা গাইবান্ধার কৃ‌তি সন্তান যি‌নি রোগী দেখার ফি শিথিলযোগ্য করার জন্য গরীবের ডাক্তার হিসাবেও পরিচিত ‌যার নাম ডাঃ এজাজুল ইসলাম। ডাঃ এজাজুল ইসলাম একজন বাংলাদেশী নাট্য ও চলচ্চিত্র অভিনেতা। তিনি মূলত একজন ডাক্তার। জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের মাধ্যমে তার নাটকে আগমন।

    পরবর্তীতে তিনি চলচ্চিত্রেও অভিনয় করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র শ্রাবণ মেঘের দিন। এর পর তিনি দুই দুয়ারী, চন্দ্রকথা, শ্যামল ছায়া চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি তারকাঁটা চলচ্চিত্র অভিনয়ের জন্য ৩৯ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেতার পুরস্কারে ভূষিত হন।

    ডাঃ এজাজুল ইসলাম ১৯৮৪ সালে রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে নিউক্লিয়ার মেডিসিনে স্নাতকোত্তর পাশ করেন। ডাঃ এজাজুল ইসলাম একজন ডাক্তার হিসেবে তার কর্মজীবন শুরু করেন। তিনি গাজীপুর চৌরাস্তায় একটি চেম্বারে নিয়মিত রোগী দেখেন।

    তিনি এখনো  ৩০০ টাকা ফিতে রোগী দেখেন। তার ভিজিট ফি কম হওয়ায় তাকে গরীবের ডাক্তার নামে ডাকা হয়। ২০১৭ সালের অক্টোবর মাসে এজাজুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজে নিউক্লিয়ার মেডিসিনের প্রধান হিসেবে যোগদান করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ