• রংপুর বিভাগ

    সৈয়দপুরে গরু চুরির প্রতিবাদে সড়ক অবরোধ

      প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২১ , ২:৫৪:৫৮ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    নীলফামারীর সৈয়দপুরে চলতি সপ্তাহে বিভিন্ন এলাকা থেকে ১৫ থেকে ১৮টি গরু চুরি হয়েছে।এর প্রতিবাদে ও গরু চুরি বন্ধের দাবিতে সড়ক অবরোধ করেন স্থানীয়রা। বৃহস্পতিবার সন্ধ্যার পর সড়ক অবরোধ করেন তারা।জানা যায়, সৈয়দপুর উপজেলায় গত কয়েকদিনে বিভিন্ন এলাকা থেকে গরু চুরি হয়। এরমধ্যে গভীররাতে ইউনিয়নের উত্তর সোনাখুলী দলবাড়ী পাড়ার মৃত ডাইরকা মামুদের ছেলে মকবুল হোসেনের গোয়ালঘর থেকে ২টি গাভী ও ২টি বাছুর চুরি হয়।

    এ ছাড়া একই রাতেই তার প্রতিবেশী মৃত শমসের আলীর ছেলে রফিকুল ইসলামের গোয়াল ঘরের দরজা ভেঙ্গে বাছুরসহ বিদেশি জাতের একটি গাভী চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরেরা।এরই প্রতিবাদে ওই সময় শহর থেকে দূরে উত্তরে ঢেলাপীর এলাকায় সৈয়দপুর-নীলফামারী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন ক্ষতিগ্রস্থসহ কুষকরা। এতে প্রায় আধাঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়।

    পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে থানায় তাদের চুরির অভিযোগ দেওয়ার পরমর্শ দেন। অভিযোগ দিলে পুলিশের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাসে সড়ক থেকে সরে যান অবরোধকারীরা। এতে যান চলাচল স্বাভাবিক হয়। অবরোধে অংশ নেওয়া ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলাম জানান, তার কষ্টের টাকায় কেনা প্রায় ৫ লাখ টাকার গরু চুরি করে নিয়ে গেছে চোরেরা।

    সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান বলেন, অবরোধের বিষয়টি শুনেই সেখানে পুলিশ পাঠানো হয়েছে।তিনি আরও বলেন, চুরির অভিযোগ দিলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে ভোট পরবর্তী হটাৎ করে এ চুরি ও অবরোধের পেছনে অন্য কোনো উদ্দেশ্য আছে কিনা তাও খতিয়ে দেখা হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ