• Uncategorized

    ধামইরহাটে মাধ্যমিক পর্যায়ে অনলাইন ভিত্তিক পাঠদান কার্যক্রম শুরু

      প্রতিনিধি ৭ জুলাই ২০২০ , ৩:৪৮:০০ প্রিন্ট সংস্করণ

    মোঃ মুরাদুজ্জামান মুরাদ-ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:

    নওগাঁর ধামইরহাটে মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন ভিত্তিক পাঠদান কার্যক্রম শুরু হয়েছে । স্থানীয় ক্যাবল নেটওয়ার্কের (ডিস লাইন) মাধ্যমে হাজারো শিক্ষার্থী ঘরে বসে শিক্ষা গ্রহণ করছে। দেরীতে হলেও এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দ।

    সারাদেশে করোনা প্রাদুর্ভাবের কারণে চলতি বছরের ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করে সরকার। এই অবস্থায় শিক্ষক,শিক্ষার্থী ও কর্মচারীরা ঘর মুখি হয়ে পড়ে। প্রায় সাড়ে ৩ মাস ধরে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীরা অলস হয়ে পড়ে।

    এমন অবস্থায়  উপজেলা মাধমিক শিক্ষা কার্যালয়ের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় অবশেষ কোমলমতি শিক্ষার্থীদের কথা বিবেচনা করে স্থানীয়ভাবে শুরু হয়েছে অষ্টম থেকে দশম শ্রেণী পর্যন্ত অনলাইন ভিত্তিক পাঠদান কার্যক্রম।

    এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান বলেন,মঙ্গলবার থেকে এ উপজেলায় স্থানীয় ডিস লাইনের মাধ্যমে বাংলা,ইংরেজী,গণিত ও বিজ্ঞান বিষয়ে শুরু হয়েছে পাঠদান কার্যক্রম। আগের দিন ক্লাস রেকর্ডিং করে পরের দিন সেটি প্রচার করা হচ্ছে। প্রত্যেক দিন দুটি শ্রেণীর দুটি করে পাঠদান প্রচার করা হচ্ছে। প্রত্যেকদিন সকাল ১০: ৩০ থেকে  ১১ টা ৫৫ মিনিট পর্যন্ত চলে উক্ত ক্লাস ।

    প্রথম দিন ক্লাস শুরুর সময উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান,একাডেমিক সুপারভাইজার কাজল কুমার সরকার, প্রধান শিক্ষক এসএম খেলাল-ই-রব্বানী, প্রধান শিক্ষক লুৎফর রহমান, প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, প্রধান শিক্ষক মুকুল হোসেন প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ