• Uncategorized

    কুষ্টিয়ায় গড়াই নদী থেকে অবৈধ ভাবে পাড় কেঁটে মাটি বিক্রয়! এ যেন দেখার কেও নেই

      প্রতিনিধি ৬ ফেব্রুয়ারি ২০২১ , ৯:৩২:০৪ প্রিন্ট সংস্করণ

    মাননীয় প্রধানমন্ত্রী যেখানে নদী ভাঙ্গন ঠেকাতে কোটি কোটি টাকা খরচ করছে জনগণের জন্য। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী গড়াই নদীর পাড় কেটে মাটি বিক্রয় করার ফলে নদী ভাঙ্গন ঠেকানো যেন অসম্ভব হয়ে দাঁড়িয়েছে । তেমনটি ঘটেছে

    কুষ্টিয়া কুমারখালির মাঝ দিয়ে এঁকে বেকে বয়ে চলা গড়াই নদী পাড়কে কেন্দ্র করে । এই গড়াই নদী থেকে কিছু কতিপয় অসাধু ব্যক্তি অবৈধ ভাবে মাটি ও বালু বিক্রয় করছ বলে যানা গিয়েছে। কুষ্টিয়া কুমারখালী চাঁপড়া ইউনিয়নের ৯ নং ওর্য়াড আওয়ামী লীগ এর সভাপতি মোঃ জিয়াউল হক পিতা মোঃ আজমত আলী শেখ ও তার বাহিনী, সুবধ মন্ডল পিতাঃ সুধু মন্ডল, মো আনসার বিশ্বাস পিতা মৃতঃ নফি উদ্দিন বিশ্বাস। এবিষয়ে ৯ নং ওয়াড ভাড়রা গ্রাম বাসিরা বলেন দীর্ঘদিন ধরে ওর্য়াড আওয়ামী লীগ এর সভাপতি মোঃ জিয়াউল হক (জিয়া) ও তাঁর বাহিনী মিলে দিনে ও রাত ভরে মাটি কেটে বিক্রয় করছে বিভিন্নি ইট ভাটার মালিকের কাছে। জিয়ার কাছে গেলে বলে আমার জায়গার মাটি কেটে আমি বিক্রয় করছি। এই জায়গা আমার নামের রেকট ও দলিল আছে। এই জায়গা আমি অনেক টাকা দিয়ে ক্রয় করেছি। আমার জায়গা আমি চাষ করবো না মাটি বিক্রয় করবো আমি ভালো জানি। সুবধ মন্ডল বলেন, এই গড়াই নদীর পাড় সরকারের হয় কি করে। জিয়া আরোও বলেন, আমি কুমারখালি ভুমি অফিস থেকে অনুমতি নিয়ে এসেছি।

    এই বিষয়ে গ্রাম বাসি বলেন, যে ভাবে নদীর পাড় কাঁটে বিক্রয় করা হচ্ছে তাতে বর্ষা মৌসুমে গ্রাম নদী গর্ভে বিলিন হওয়ার আশংক্ষা তাদের। ভাড়রা গ্রাম বাসি ৯ ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জিয়ার ভয়ে কিছু বলতে পারে না। অনেকে এই জিয়ার ভয়ে মুখ খুলতেও চাই না। গ্রামবাসী বলেন আমরা দিন এনে দিন খাই, তাদের বিষয় কিছু বললে আমরা গ্রামেই থাকতে পারবো না।

    এই বিষয়ে জিয়ার সাথে কথা বললে তিনি বলেন, আমরা সরকারের কাছ থেকে ইজারা নেওয়ার চেষ্টা করছি হয়তো অচিরেই তা হয়ে যাবে। বর্তমানে এটা অবৈধ হলেও ইজারা নিলে তা বৈধ হয়ে যাবে। আমি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হয়ে এগুলো সুবিধা নিতেই পারি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ