• চট্টগ্রাম বিভাগ

    দ্বাদশ সংসদ নির্বাচনে সাজেদা আক্তার মায়া চ্যালেঞ্জ নিতে চান

      প্রতিনিধি ২ এপ্রিল ২০২৩ , ৯:২৯:৪০ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লা -৪ (দেবীদ্বার) আসনে জাতীয় সংসদ নির্বাচনে এ যাবত বাংলাদেশ আওয়ামীলীগ থেকে কখনও কোনও মহিলা সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করেননি। কিন্তু এবার সেই ইতিহাস ভাঙতে চান এক নারী। এ আসন থেকে সাজেদা আক্তার মায়া এবার সরাসরি প্রতিদ্বন্দ্বিতার জন্য দলের কাছে মনোনয়ন চাইবেন। তিনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

    গ্রামের পর গ্রাম চষে বেড়ানো সাজেদা আক্তার মায়া কুমিল্লার দেবীদ্বার আসন থেকে মনোনয়ন প্রার্থী। তার জন্ম ও বসবাস রাজনৈতিক পরিবারে। স্বামী মৃত অধ্যক্ষ হুমায়ুন মাহমুদ ছিলেন একজন ত্যাগী রাজনীতিক ও দেবীদ্বার উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি। সাজেদা আক্তার নির্বাচন করার শুরু
    ব্যবসায়ীদের জাতীয় প্রতিষ্ঠান বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারভিডা) সদস্য পদ থেকে। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের বর্তমান কমিটির ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক পদেও নির্বাচিত হন। এরপরই আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বের নজরে আসেন রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে।

    তিনি সম্প্রতি আগের চাইতে এলাকায় যাতায়াত বাড়িয়েছেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি এ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হতে পারেন।

    সম্প্রতি দেবীদ্বারের একাধিক অনুষ্ঠানে উপস্থিত থেকেছেন সাজেদা আক্তার মায়া। ফলে তিনি হুমায়ুন মাহমুদের ত্যাগের স্বীকৃতি হিসেবে দলীয় মনোনয়ন পাবেন বলে মনে করছেন তৃণমূল নেতাকর্মীরা। আওয়ামী লীগের একটি সূত্র জানায়, দলের একটি সূত্র মতে, শেখ হাসিনা আগামী নির্বাচনে সাজেদা আক্তার মায়াকে দলের মনোনয়ন দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

    তবে সরকারি দলের নেত্রী হওয়া সত্ত্বেও স্বীকার করেন নারীদের রাজনীতি করার পথ সমাজে এখনও মসৃণ নয়। সমাজের নানা বৈষম্য ও বাধার সম্মুখীন হতে হয় তাদের। তিনি জানান, শুধু বাইরে নয় এ বৈরিতা মোকাবিলা করতে হয় পরিবারেও। এখনও সমাজের সাধারণ ধারণা- নারীরা ঘরে থাকবে, তারা কেন রাজনীতিতে? এ ভুল ধারনা পাল্টাতে আমি এবার সরাসরি নির্বাচনের জন্য প্রস্তুত হচ্ছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ