• Uncategorized

    বাসিয়া নদী দূষন রোধে সচেতনতা মূলক কর্মসূচি:

      প্রতিনিধি ৩ এপ্রিল ২০২১ , ৩:৫০:২১ প্রিন্ট সংস্করণ

    ‘নদী আমাদের মা, বাসিয়া নদীতে আবর্জনা ফেলবো না’ এ শিরোনামে নদী দূষন বন্ধে বিশ্বনাথ পৌর এলাকার মানুষকে সচেত করতে পূর্ব নির্ধারিত একটি কর্মসূচি পালন করেছে বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ ও সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা।

    আজ শনিবার ৩রা এপ্রিল দুপুর ১২ ঘটিকায় বিশ্বনাথ পৌর এলাকাকে সংযুক্ত করা বাসিয়া ব্রিজের দুই পাশের বেষ্টনীকে সংগঠনের নিজস্ব অর্থায়নে লাল-সবুজে রাঙিয়ে দিয়ে সচেতনামূলক এই কর্মসুচি উদ্বোধন করা হয়।

    বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ ও সচেতন বিশ্বনাথ সমাজ কল্যান সংস্থার আহ্বায়ক মো. ফজল খান-এর সভাপতিত্বে ও সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থার সদস্য সচিব আব্দুল বাতিনের পরিচালনা কর্মসুচির উদ্বোধন করেন সিলেট বিভাগের নদী আন্দোলনের বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও সুরমা রিভার ওয়াটারকিপার আব্দুল করিম কিম।

    উদ্বোধনকালে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, বাসিয়া নদী রক্ষায় বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ ২০১৫ সাল থেকে আন্দোলন-সংগ্রামের পাশাপাশি সচেতনতামূলক বিভিন্ন কর্মসুচি পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় আজকের এই কর্মসুচি। বাসিয়া নদীর উপর বিশ্বনাথ পৌর এলাকার দুইপ্রান্তকে যুক্ত করা, এই ব্রীজকে জাতীয় পতাকার রঙে রাঙানোর মাধ্যমে মানুষকে এই বার্তা দিতে চাইছি যে, নদীকে মানুষ পতাকা-দেশ-মায়ের মত সম্মান করুক। ময়লা-আবর্জনা ফেলে নদীকে অসম্মান করার প্রবনতা বন্ধ করতে হবে।

    কর্মসুচির উদ্বোধক আব্দুল করিম কিম বলেন, বাসিয়া নদী দূষন মানে কুশিয়ারা দূষন। কুশিয়ারা দূষন মানে মেঘনা দূষন। মুক্তিযুদ্ধে আমাদের প্রানের স্লোগান ছিল ‘তোমার আমার ঠিকানা। পদ্মা মেঘনা যমুনা’। আমরা আমাদের ঠিকানা সেই নদীকে শেষ করে দিচ্ছি। এই অবস্থা আর চলতে দেয়া যায় না। আমাদের সংশোধন হতে হব।

    কর্মসুচিতে আরো অংশগ্রহন করেন বিশ্বনাথ থানার ওসি তদন্ত রমা প্রসাদ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, এস আই অরুপ, জেলা সেচ্চাসেবক লিগের তথ্য গবেষনা সম্পাদক বিভাংশু গুন বিভু, যুবলীগ নেতা জাবেদ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক শেখ মো. কাওছার আলী, বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার সভাপতি সিরাজুল ইসলাম, রক্তদান সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, মানবতার ঘর ইকাবাল হুসেন, দর্পণ টিভির ইউ কে বিশ্বনাথ প্রতিনিধি সুয়েব মিয়া, আমরা বিশ্বনাথ বাসি পেইজ এডমিন সাব্বির আহমদসহ প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ