• আইন ও আদালত

    নোয়াখালীতে আলী হাসান ওসামার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

      প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ৯:৩৯:৫৮ প্রিন্ট সংস্করণ

    জুনায়েদ কামাল-স্টাফ রিপোর্টার:

    “বিশ্বের যা কিছু আছে মহান সৃষ্টি চির কল্যাণকর,
    অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর” ইসলাম এমন এক ধর্ম যা নারীদেরকে তার প্রাপ্য অধিকার প্রদান করেছে। সেই সাথে ইলমে ওহী আর ইলমে নববীর সংস্পর্শে কওমি মহিলা/বালিকা মাদ্রাসার ব্যানারে যে শিক্ষা ব্যবস্থা বাংলাদেশে চালু রয়েছে, সেই শিক্ষা ব্যবস্থার মাধ্যমে একটি মেয়ে দ্বীনের পরিপূর্ণ ধাচে বেড়ে ওঠে। ইসলামের পূর্ণ শিক্ষা আর শিক্ষক-শিক্ষিকাদের অভিজ্ঞতালব্ধ দীক্ষার মাধ্যমে একজন নারী আদর্শবান হিসেবে সমাজের মাঝে গড়ে ওঠে।

    তারই ধারাবাহিকতায় একজন আলেমের উচিত নারীদের শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার লক্ষ্যে মানুষের মাঝে দাওয়াত দিয়ে মহিলা মাদ্রাসায় পড়ানোর প্রতি উদ্বুদ্ধ করা। সেটা না করে মহিলা মাদ্রাসার শিক্ষার্থী নিয়ে কুরুচিপূর্ন,ষড়যন্ত্র মূলক মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথাকথিত মুফতী আলী হাসান ওসামা কর্তৃক বক্তব্য প্রকাশের প্রতিবাদে নোয়াখালী জেলা মহিলা মাদ্রাসা ঐক্য পরিষদ কর্তৃক সোনাইমুড়ী উপজেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

    ২২ জানুয়ারি সোমবার নোয়াখালী জেলা মহিলা মাদ্রাসা ঐক্য পরিষদের সভাপতি মুফতি ইব্রাহিম এর সভাপতিত্বে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তারা তাদের লিখিত ও মৌখিক বক্তব্যে বলেন, ১৯ জানুয়ারি আলী হাসান ওসামা নামীয় জনৈক তথাকথিত মৌলভী, মহিলা মাদরাসার পরিচালক, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ, ষড়যন্ত্রমূলক মিথ্যা তথ্য সম্বলিত বক্তব্য প্রদান করে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারে দেশব্যাপী নিন্দার ঝড় উঠে। এতে মহিলা মাদ্রাসার শিক্ষা ব্যবস্থাকে অধঃপতনের দিকে ঠেলে দেওয়ার নামান্তর।

    বক্তারা আরো বলেন, এক সময় বাংলাদেশে মহিলা মাদরাসা ছিল না। নারী সমাজকে ইসলামিক জ্ঞান চর্চা ও শিক্ষা ব্যবস্থার তেমন কোন মাধ্যম ছিল না। এই শূন্যতাকেই অনুভব করে দেশ বরেণ্য আলেমগনের পরামর্শে ও তত্বাবধানে মহিলা মাদরাসার শুভ সুচনা হয়।

    যার ফলে সারা দেশে অসংখ্য মহিলা মাদ্রাসা সুনামের সহিত ছাত্রীদেরকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলছে। হাজারো মাদ্রাসার মধ্যে হয়তো দু-একটি মাদ্রাসা পরিচালনায় ভুল থাকতে পারে, এই জন্য ঢালাও ভাবে সকল মহিলা মাদ্রাসাকে নিয়ে এমন বাজে, অশালীন, কুরুচিপূর্ন বক্তব্য কাম্য নয়। যা মহিলা মাদ্রাসা ও দ্বীনি শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের ষড়যন্ত্র মাত্র। দ্বীনি শিক্ষা ও প্রতিষ্ঠান ধ্বংসে যুগে যুগে এরুপ ইসলামি লেবাছে বহু ব্যক্তিই এমন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। কিন্তু তারা সফল হয়নি বরং হবেও না ইনশাআল্লাহ।

    বক্তাগন আরো বলেন, আগামী ৪৮ ঘন্টার মধ্যে যদি আলী হাসান ওসামা তওবা করে তার এমন কুরুচিপূর্ন বক্তব্য প্রত্যাহার না করে, তাহলে দেশব্যাপী ওলামা মাশায়েখগণ কঠোর আন্দোলন সহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবে।
    সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নোয়াখালী জেলা মহিলা মাদ্রাসা ঐক্য পরিষদের সহ-সভাপতি, মুফতি হাবিবুল্লাহ কামাল, হাফেজ মাওলানা মমিনুর রহমান, মাওলানা আব্দুল গাফফার, সাধারণ সম্পাদক মুফতি ফয়েজ মাহমুদ প্রমুখঃ

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ