• চট্টগ্রাম বিভাগ

    দেবীদ্বার ফতেয়াবাদ ইউপিতে ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ২০ মে ২০২৩ , ৮:৫০:৩২ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার দেবীদ্বারে ১৪৪ ধারা উপেক্ষা করে কর্মীসভা করেছে ৬নং ফতেহাবাদ ইউনিয়ন ছাত্রলীগ। এ সময় সভাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো। স্থানীয়রা জানায়, দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের সমর্থক উপজেলা ছাত্রলীগ শনিবার বিকেলে চান্দপুর সরকারি প্রাথমিক বিদ্যাল মাঠে এক কর্মীসভা আহবান করে। অপর দিকে স্থানে একই দিনে একই সময়ে স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের সমর্থক উপজেলা যুবলীগের পক্ষ থেকে আরও একটি কর্মীসভা ডাকা হয়। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে প্রশাসনের পক্ষ থেকে ওই বিরোধপূর্ণ স্থানে ১৪৪ ধারা জারি করেন।

    আবুল কালাম আজাদ সমর্থিত ছাত্রলীগের আয়োজনে তৈরী মঞ্চ ও সভাস্থলের চেয়ার ভাংচুর করে যুবলীগ কর্মীরা। ওই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা, দেবীদ্বার সার্কেল এএসপি আমিরুল্লাহ ও থানার অফিসার ইনচার্জ (সার্বিক) খাদিমুল বাহার আবেদ’র নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সংঘাত এড়াতে প্রশাসন সভাস্থলে ১৪৪ ধারা জারি করলেও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের সমর্থিত কয়েকশত ছাত্রলীগ নেতা-কর্মী ১৪৪ ধারা উপেক্ষা করে ওইস্থানে সভা পরিচালনা করেন।

    এ ব্যপারে উপজেলা ছাত্রলীগের যুগ্মআহবায়ক দিদারুল আলম ফয়েজ, সদস্য শাহিন আলম, আরেফিন ফয়সাল তুহিন, যুবলীগ নেতা বিল্লাল হোসেন জানান, পূর্ব নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে আমরা চান্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ছাত্রলীগের কর্মীসভা ডাকি, এমপি সমর্থিত যুবলীগও একই স্থানে একই সময়ে কর্মীসভা ডাকে। আমাদের কর্মী সভা শুরুর আগেই এমপি সমর্থক উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সাদ্দাম হোসেন, খন্দকার ফখরুল ইসলাম, শাহরিয়ার, ফরহাদ হোসেন, বিল্লাল মেম্বারের নেতৃত্বে আমাদের মঞ্চ, পেন্ডেল ও চেয়ার ভাংচুর করে পালিয়ে যায়। ওরা ঘটনাস্থলে অবস্থান না করতে পেরে সভাস্থলে ১৪৪ ধারা জারি করতে প্রশাসনকে চাপ দেয়। আমাদের ছাত্রলীগ কর্মীদের বাঁধভাঙ্গা ¯ ১৪৪ ধারা ভঙ্গ করেই কর্মীসভা চালাতে বাধ্য হই।

    এ ব্যাপরে স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল সমর্থক যুবলীগ উপজেলা সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল কাসেম ওমানী জানান, শনিবার (২০ মে) বিকেল ৩টায় চান্দপুর সরকারি প্রাথমিক বিদ্যাল মাঠে এক কর্মীসভা আহবান করেছিলাম, উপজেলা চেয়ারম্যান কালাম সমর্থকরা আমাদের কর্মীদের কর্মীসভাস্থলে জমায়েত হতে দেয়নি। তারা আমাদের লোকদেরকে স্কুল মাঠ থেকে বের করে দিয়েই ক্ষান্ত হয়নি। ওরা এমপি সমর্থক ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক চান্দপুর গ্রামের পরিমল শীলের বাড়ি ও ইউপি সদস্য যুবলীগ নেতা আশরাফ মেম্বারের বাড়ি ভাংচুর করে। প্রশাসন সভাস্থলে ১৪৪ ধারা জারি করায় আমরা কর্মসূচী বাতিল করি। ওরা নিজেরা নিজেদের মঞ্চ, পেন্ডেল, চেয়ার ভাংচুর করে আমাদের উপর দোষ দেয়।

    মো: আরেফিন ফয়সাল তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেবীদ্বার উপজেলা পরিষদে চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো: সাইফুল ইসলাম রুবেল। বিশেষ অতিথি ছিলেন, ৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মোকবল হোসেন মুকুল, দেবীদ্বার উপজেলা মৎস্যজীবি লীগ সাধারণ সম্পাদক, মো: আনোয়ার হোসেন ভূঁইয়া টিটু, মো: হুসাইন আহম্মেদ, ৬নং ফতেহাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান মাসুদ, ৮নং জাফরগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: জাহিদুল ইসলাম ।

    মো: হাবিবুর রহমান, শয়ন দাস বিশেষ বক্তা ছিলেন দেবীদ্বার উপজেলা ছাত্রলীগ আহবায়ক , মো: আসাদুর রহমান রনি । অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলা ছাত্রলীগ যুগ্ম আহবায়ক মো: গোলাম মহিউদ্দিন সবুজ, মো: গাজী আসিফ বিন লতিফ, মো: দিদারুল আলম ফয়েজ, মো: সরোয়ার হোসেন রাকিব, মো: ইমরান হোসেন ইমু, মো: আল আমিন যুগ্ম প্রমূখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ