• বরিশাল বিভাগ

    জেলা নির্বাচন অফিসে ১ ঘন্টার দায়িত্ব পেলেন তাহসিন; নির্বাচন কালীন সময়ে নারী ও শিশুদের শতভাগ নিরাপত্তার অঙ্গীকার।

      প্রতিনিধি ১১ অক্টোবর ২০২২ , ১০:২৩:৪৬ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    আন্তজার্তিক শিশু অধিকার সপ্তাহ ২০২২ উপলক্ষে বিগত বছর গুলোর ন্যায় এবারও কন্যা শিশুদের এগিয়ে নিতে সাহস, শক্তি ও প্রেরণা জোগাতে পটুয়াখালীতে “গার্লস টেক ওভার” কর্মসূচির আয়োজন করে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ)। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতা ইয়ুথ ফর চেইঞ্জ ও ইয়েস বাংলাদেশের বাস্তবায়নে জেলা পর্যায়ে কর্মসূচীর আয়োজন করে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স।

    কর্মসূচীর আওতায় নির্বাচন কমিশন সংশ্লিষ্টরা মাঠ পর্যায়ে জনসেবা ও চ্যালেঞ্জিং পেশা হিসেবে কন্যা শিশুদের যেকোন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের সক্ষম করে গড়ে তোলার লক্ষ্যে এবার পটুয়াখালী সিনিয়র জেলা নির্বাচন অফিসার জনাব খান আবি শাহানুর খান এর পদে এক ঘন্টার জন্য প্রতীকী দায়িত্ব পালন করবেন ১৬ বছর বয়সী কন্যা শিশু, ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক ও পটুয়াখালী সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী তাহসিন তাহা মনির।

    মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ১০.৪০ মিনিটে পটুয়াখালী সিনিয়র জেলা নির্বাচন অফিসে প্রতীকী দায়িত্ব হস্তান্তরের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। এসময় সিনিয়র জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান, উপজেলা নির্বাচন অফিসার মিজানুর রহমান, এনসিটিএফের জেলা সভাপতি একেএম ইমরান সালেহীন, ইয়েস বাংলাদেশের সভাপতি মোঃ হাসিবুর রহমান, সিনিয়র গণমাধ্যম কর্মী আব্দুস সালাম আরিফ, সঞ্জয় দাস লিটু, মশিউর রহমান বাবলু, এমকে রানা, ইসরাত হোসেন লিটন, মহিবুল্লাহ চৌধুরীসহ অন্যান্যরা।

    এসময় এক ঘন্টার নির্বাচন অফিসার তাহসিন তাহা মনির বলেন, বর্তমানে বাংলাদেশের নির্বাচন কমিশনের নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী নির্বাচনের সময় শিশুদের ব্যবহার এবং শিশু ও নারীদের প্রতি সহিংসতা মূলক আচরণ করলে, সরকারের প্রণীত শিশু ও নারীদের সুরক্ষা এবং সহিংসতা প্রতিরোধে অন্যান্য আইন লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

    তিনি আরও বলেন, আমরাও জেলা পর্যায়ে কমিশনের নির্দেশনায় যেকোন নির্বাচন কালীন সময়ে নারী ও শিশুদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি। নির্বাচনী কাজে শিশুদের ব্যবহার এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা একটি মানবাধিকার লঙ্ঘন।

    সিনিয়র জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান বলেন, আমাদের দেশের সরকার নারী শিশুদের উন্নয়নে অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করছেন। তারপরও নারীদের সমাজে পুরুষের সাথে সমান তালে এগিয়ে যেতে অনেক প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে। যা দূর করতে যার যার স্থান থেকে কাজ করতে হবে। আজকে তাহসিন তাহা মনিরের জেলা নির্বাচন অফিসারের প্রতীকী দায়িত্ব গ্রহণে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে আরও শক্তি, সাহস ও প্রেরণা জোগাবে।গালর্স টেক ওভার কর্মসূচী বিশ্ব ব্যাপী কন্যা শিশুদের মনোবল বৃদ্ধি, শক্তি সাহস ও প্রেরণায় দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা পূর্বের ন্যায় রেকর্ড।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ