• ঐতিহ্য

    হিজলায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

      প্রতিনিধি ২৬ মার্চ ২০২৩ , ৭:৪৭:৪৮ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ ২৬ মার্চ। বাঙালি জাতির জীবনে অনন্যসাধারণ একটি দিন। সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায় এই দিনটি।

    ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী স্বাধিকারের দাবিতে জেগে ওঠা নিরীহ বাঙালির ওপর চালিয়েছিল নির্মম হত্যাযজ্ঞ। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রেপ্তারের আগমুহূর্তে ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।

    তাইতো যখন বছর ঘুরে এই দিনটি আসে তখন সারা দেশে বেশ আনন্দের সাথে এই দিনটি উদযাপন করেন বাঙালিরা। তারই ধারাবাহিকতায় বরিশালের হিজলা উপজেলায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপিত হয়।

    এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ তারেক হাওলাদার, হিজলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইউনুস মিয়া,উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ বেলায়েত হোসেন ঢালী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, মোসাঃ নাজমা বেগম,

    বাংলাদেশ আওয়ামী লীগ হিজলা উপজেলার সাধারণ সম্পাদক বড়জালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এনায়েত হোসেন হাওলাদার,মেমানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোঃ নাসির উদ্দীন, ভাষা সৈনিক নায়েব আঃ কুদ্দুস সহ বিভিন্ন পর্যায়ের সরকারি দায়িত্বশীল ও নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ