• রাজনীতি

    জাতির পিতা আমাদের জন্য যা যা বলেছেন তাই আমাদের জন্য আইন-তথ্য প্রতিমন্ত্রী

      প্রতিনিধি ৩ নভেম্বর ২০২১ , ৭:১১:০৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

    তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জন্য যা বলেছেন তাই আমাদের জন্য আইন এবং জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যা করতে বলবেন সেগুলোও আমাদের জন্য আইন ও অবশ্য পালনীয়।মঙ্গলবার (২ নভেম্বর) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর ২টার দিকে বাংলাদেশ হাইকমিশন ওয়াশিংটন ডি.সি. কর্তৃক আয়োজিত ‘ইমপর্টেন্ট অব পাবলিক ডিপ্লোমেসি’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

    তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আমাদের কণ্ঠ দিয়ে বঙ্গবন্ধু’র কথা উচ্চারণ করতে হবে, এটাই আমাদের দায়িত্ব। আমাদের কণ্ঠ যেন মাননীয় প্রধানমন্ত্রী’র কথা ও চিন্তার বহিঃপ্রকাশ হয়। বঙ্গবন্ধু ও তার সুযোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহীত কোনও সিদ্ধান্ত বা নির্দেশ বিষয়ে আমাদের মনে যেন কোনও প্রশ্ন না থাকে। কারণ, উনি আমাদের চেয়ে সব বিষয়ে বেশি জানেন এবং বেশি ভেবেই সিদ্ধান্ত দেন, নির্দেশনা দেন।

    এ সময় মতবিনিময় সভায় উপস্থিত হাইকমিশনের কর্মকর্তাদের উদ্দেশ্য করে তিনি বলেন, দুর্নীতি বিষয়ে সজাগ থাকতে হবে আমাদের। বিশেষ করে মানি লন্ডারিং বিষয়ে। কোনভাবেই মানি লন্ডারিং বা টাকা পাচার হতে দেওয়া যাবে না।দেশে সাম্প্রদায়িক হামলার বিষয়ে তিনি বলেন, এটি আমাদের জন্য খুব লজ্জার একটা বিষয়। ‘৭১ এ পরাজিত শক্তির বংশধরেরা এখনও সক্রিয়, তাদের ষড়যন্ত্র এখনও চলমান।

    তিনি বলেন, সাম্প্রদায়িক হামলা প্রতিরোধ করতে হলে একটাই সমাধান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবর্তিত ১৯৭২ সালের সংবিধান। যে সংবিধানের মূলনীতি ছিল চারটি- জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা। প্রয়োজনে সাম্প্রদায়িক বিষবাষ্পকে সমূলে উৎপাটন করার জন্য আমরা ‘৭২ এর সংবিধানে ফিরে যাব।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ