• রংপুর বিভাগ

    ডোমারে মাদ্রাসার ছাত্র ছাত্রীদের মাঝে খাদ্য বিতরণ

      প্রতিনিধি ৪ জুলাই ২০২২ , ৩:৪৪:৪১ প্রিন্ট সংস্করণ

    নীলফামারীর ডোমারে অস্ট্রেলিয়ান নাগরিক আলী বানাতের সংস্থা,মুসলিমস দ্য অ্যারাউন্ডের অরফানেজ ফুড সাপোর্ট প্রোজেক্ট’র অর্থায়নে, পাংগা মোহাম্মাদীয়া ইসলামিয়া নুরানী এতিমখানা লিল্লাহ বোডিং ও হাফিজিয়া মাদ্রাসায় এতিম ছাত্র ছাত্রীদের মাঝে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

    রবিবার (৩ জুলাই)বিকেলে উপজেলার পাঙ্গামটুকপুর ইউনিয়নের মেলাপাঙ্গা মেডিকেল মোড় সংলগ্ন মোহাম্মাদীয়া ইসলামীয়া নুরানী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ১০০ ছাত্র -ছাত্রীদের মাঝে খাদ্য বিতরণ করা করা হয়। এসময়, উক্ত প্রকল্পের মোহাম্মদ মোকাদ্দেস হোসেন,মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি, কমিটি ও শিক্ষক বৃন্দ সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য যে আষ্টেলিয়ান বিখ্যাত ব্যবসায়ি আলী বানাত ক্যান্সারে আক্রান্ত হওয়ার পরে “মুসলিমস অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড” (বিশ্বজুড়ে মুসলিম) নামক দাতব্য প্রকল্প প্রতিষ্ঠা করেন, যেটি এমএটিডব্লিউ (MATW) নামে পরিচিত। প্রকল্পটির মাধ্যমে তিনি গ্রামের দরিদ্র মানুষদের সাহায্য করতে এসেছিলেন, যার মধ্যে রয়েছে পানির কূপ নির্মাণ, শিক্ষা বিষয়ক সুযোগ-সুবিধা, সম্প্রদায়ভিত্তিক উন্নয়ন ও আয়বর্ধক প্রকল্প, খাদ্য সহায়তা প্রদান, বিদ্যালয় ও এতিমখানা নির্মাণ,

    বিধবা নারী ও তাদের সন্তানদের জন্য সুযোগ-সুবিধা এবং মসজিদ নির্মাণ ও মেরামত করা।এই সংগঠন ডোমারে ২০২১ সাল থেকে শুরু হয় এবং ১৫০ টি মাদ্রাসায় খাদ্য সহায়তা, ৩০ টিতে কোরআন শরীফ বিতরণ, ২ টিতে অজুখানা নির্মাণ, ভোগডাবুড়ী ইউনিয়নে ১৫০ টি গরীব পরিবারের মধ্যে টিউবওয়েল দেওয়া হয়েছে।এবারের ঈদুল আজহা উপলক্ষে মাদ্রাসার এতিম বাচ্চাদের মাঝে কাপড় ও কুরবানির মাংস বিতরণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ