• সারাদেশ

    জমি নিয়ে বিরোধে হামলায় আহত-৪

      প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০২৩ , ৭:০৪:০৭ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার দেবীদ্বার উপজেলার সুবিল ইউনিয়ন এর জিন্নতপুরে জমি বিরোধের জেরে তিনটি বসত বাড়ি ভাংচুর, লুটপাট ও বাড়িতে নারীদের মারধরের অভিযোগ পাওয়া গেছে। এতে নারী পুরুষসহ আহত হয়েছে ৪ চার জন। এছাড়া দুটি পরিবারের তিনটি ঘরের বেড়া, টিন কুপিয়ে চুরমার করে দেয়। লুটপাট ও নিত্য প্রয়োজনীয় অনেক মালামাল লুট করে নিয়ে যায় হামলাকারীরা। রবিবার (১৫ জানুয়ারী) সকালে প্রকাশ্যে এ হামলার ঘটনা ঘটেছে দেবীদ্বার উপজেলার জিন্নতপুর গ্রামের তৈয়মন্দের বাড়িতে। ঘটনায় ৯৯৯ ফোন করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

    হামলার স্বীকার মোঃ বিল্লাল হোসেন বলেন, সকাল ৭ঃ০০ টার সময় হঠাৎ করে বুড়িরপাড়ের প্রবাসী ফারুক এর নেতৃত্বে এলাকার সাম মিয়া, মোঃ ইমরান, মোঃ রাসেলসহ ২৫-৩০ জন যুবক আমাদের বাড়িতে প্রবেশ করে। বাড়িতে থাকা সকলকে এলোপাথাড়ি মারপিট শুরু করে। তিনি আরও বলেন এটা নজির বিহান ঘটনা জোরপূর্বক আমার চাচার জমি দখল করল ফারুক আবার সেই আমাদের নিজ বাড়ি জিন্নতপুরে এসে হামলা। প্রায় আধা ঘণ্টা তাণ্ডব চালিয়ে স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ সব কিছু নিয়ে চলে যায়।

    আহত রবি বেগম বলেন, তিন বছর আগে আমার স্বামী হুমায়ুন কবির প্রবাসী ফারুকের কাছে ১২ শতক জায়গা বিক্রি করেন। কিন্তু ফারুক জোরপূর্বক ১ শতক বেশি দখল করে নিয়েছে। এ নিয়ে বেশ কিছু দিন ধরে বিরোধ চলছে। আমরা বাধা প্রদান করায় আজ হঠাৎ করে অনেক লোকজন ঢুকে আমাদের মারপিট শুরু করে। আমাদের দুটি ঘর ভাঙচুর করে। সন্ত্রাসীরা আমাদের ঘরের বেড়া আসবাবপত্র, সবকিছু ভাঙচুর করে। তাদের তাণ্ডব দেখে আমরা ভয়ে চুপ করেছিলাম। তবুও আমার স্বামীকে না পেয়ে আমাদের উপর হামলা চালায় তারা।

    নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, জিন্নতপুর গ্রামের মোঃ হুমায়ুন কবির বুড়িরপাড় গ্রামের প্রবাসী ফারুকের নিকট ১২ শতক জায়গা বিক্রি করেন। কিন্তু ফারুক মিয়া জোরপূর্বক ১৩ শতক জায়গা দখলে নেয়। এ নিয়ে বিরোধ চলছে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। হুমায়ূন কবির বাকী এক শতক দিতে রাজি না হওয়াতে এমন পরিকল্পিত হামলা চালায়। ঘটনায় তাৎক্ষণিক জরুরি সেবায় ফোন দিয়ে পুলিশের সহযোগিতা চাইলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এ বিষয়ে কোন লিখিত অভিযোগ করা হয়নি বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ