• আইন ও আদালত

    গোবিন্দগঞ্জে পবিত্র কোরআন শরীফ পোড়ানোর অভিযোগে গ্রেফতার-১

      প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২৪ , ১২:৪৪:২৯ প্রিন্ট সংস্করণ

    গাইবান্ধা প্রতিনিধি:

    ইসলাম ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় গ্রন্থ পবিত্র কোরআন শরীফ আগুনে পোড়ানোর অভিযোগে ১জনকে গ্রেফতার করেছে গোবিন্দগঞ্জ থানা পুলিশ। পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা যায় যে, গোবিন্দগঞ্জ থানাধীন নাকাইহাট ইউনিয়নের অন্তর্গত ধানখুনিয়া গ্রামের জনৈক মৃত দেলোয়ার হোসেন আকন্দর ছেলে মোঃ সিজু মিয়া গত ইং ১৩/০৪/২০২৪ তারিখ রাত্রী বেলায় স্থানীয় কাজীবাড়ী জামে মসজিদের পবিত্র কোরআন শরীফ চুরি করিয়া একই গ্রামের সরোয়ার কাওসার লাভলু এর বাঁশঝাড়ের ভিতর আগুনে পুড়িয়ে দেয়।

    স্থানীয় রঞ্জু মিয়া ঘটনাটি দেখে ফেলে। তখন এলাকাবাসী সিজু মিয়াকে আটক করার চেষ্টা করে। ঘটনাটি স্থানীয় ভাবে জানাজানি হলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরবর্তীতে পুলিশের সহায়তায় এলাকাবাসী ইং ১৫/০৪/২০২৪ তারিখ গভীর রাতে সিজু মিয়াকে আটক করে। আটককৃত সিজু মিয়া স্বীকার করেন যে, ইসলাম ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার উদ্দেশ্যে সজ্ঞানে সে উক্ত ঘটনা ঘাটিয়েছে এবং ইতপূর্বে সিজু মিয়া ১০টি পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ কাজীবাড়ী জামে মসজিদ থেকে চুরি করে আগুনে পুড়িয়ে ফেলেছে।

    গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ শামসুল আলম শাহ্ এর নেতৃত্তে¡ এসআই/প্রলয় কুমার বর্মা, এসআই/মোঃ রাশেদুল ইসলাম, ফোর্স সহ অভিযান পরিচালনা করে আসামীকে গ্রেফতার করেন। ঘটনার সত্যতা স্বীকার করে জনাব উদয় কুমার সাহা, সহকারী পুলিশ সুপার, সি-সার্কেল গাইবান্ধা, বলেন যে, ধর্মীয় অনুভুতিকে আঘাত দানকারী অপরাধীকে পুলিশ সুপার স্যারের নির্দেশে তাৎক্ষনিক ভাবে আটক করা হয়। এ বিষয়ে মামলা রুজু হয়েছে। আজ আসামীকে কোর্টে চালান করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ