• বরিশাল বিভাগ

    গলাচিপায় অগ্নিকান্ডে ১টি বসতঘর পুড়ে ছাই

      প্রতিনিধি ১৭ মে ২০২২ , ১০:০২:৪১ প্রিন্ট সংস্করণ

    আরেফিন লিমন-গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

    পটুয়াখালীর গলাচিপায় ২নং ওয়ার্ড শ্যামলিবাগ ওয়াবদা রোডে গভীর রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বিধবা নারী আসমা খানমের বসতঘর সহ মালামাল পুড়ে ছাই হয়েছে।
    মঙ্গলবার (১৭ মে) রাত আনুমানিক ২:৫৫ ঘটিকার দিকে এ ঘটনা ঘটে। প্রতিবেশী মেহেদী হাসান সাগর (৩২) আগুন দেখে ফায়ার সার্ভিসে খবর দেন। পরে গলাচিপা উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

    প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, গতকাল রাত ২:৫৫ ঘটিকায় মানুষের ডাক চিৎকার শুনে এলাকার মানুষ একত্রিত হয়। এরমধ্যেই আগুন ছড়িয়ে পড়ে দ্বিতল টিন ও কাঠের তৈরি বসতঘরে। আগুনের ভয়াবহতা দেখে ফায়ার সার্ভিসে ফোন দেন তারা। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারনা করা হচ্ছে রান্নাঘর থেকে আগুন লাগতে পারে।

    ঐ ঘরের বাসিন্দা আসমা খানম (৪৫) এর ছোট মেয়ের জামাই মো. সাইদুল ইসলাম (২২) বলেন, রাতে আমরা ঘুমিয়ে ছিলাম হটাৎ রাত আনুমানিক ৩ টার দিকে মানুষের আগুন আগুন ডাক চিৎকারে ঘুম ভেঙে যায়। চেয়ে দেখি আগুনে রান্না ঘর পুড়ে ছাই। ঘরের দোতালায় আমার শাশুড়ী ও শালা ঘুমিয়ে ছিলো দ্রুত তাদের উপর থেকে বাইরে নিরাপদ স্থানে নামিয়ে নিয়ে আসি।

    তাদের নিয়ে বাইরে বের হতেই আগুন ছড়িয়ে পড়ে সম্পূর্ণ ঘরে ফলে আর ভিতরে গিয়ে মালামাল বের করা সম্ভব হয়নি। এতে ঘরের সব মালামাল পুড়ে গেছে। আমার শাশুড়ী সিড়ি দিয়ে নামতে গিয়ে পায়ে আঘাত পেয়েছে আর আতংকে অসুস্থ হয়ে পড়ায় গলাচিপা উপজেলা হাসপাতালে চিকিৎসা নেয়া হচ্ছে।

    পৌর মেয়র আহসানুল হক তুহিন জানান, রাতে ভয়াবহ এ আগুনে ১টি বসতঘর ও আসবাবপত্র পুড়ে গেছে। খবর পেয়ে আমি সশরীরে ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। ক্ষয়ক্ষতির পরিমান দেখে ধারণা করা হচ্ছে এতে কমপক্ষে ১০ থেকে ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে । আমি ব্যক্তিগত ভাবে ও পৌরসভার পক্ষে থেকে তাদের যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করবো।

    গলাচিপা উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার মনিরুল হক জানান, ২:৫৮ ঘটিকায় আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ছুটে যায়। ঘটনাস্থলে গিয়ে ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই এবং ১ ঘন্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। ধারণা করা হচ্ছে রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। আগুনে ১টি কাঠ ও টিনের বসতঘর পুড়ে গেছে। এতে আনুমানিক ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ