• সারাদেশ

    ক্ষমতাসীন সরকার জনবিচ্ছিন্ন একটি স্বৈর সরকারে পরিণত হয়েছে-পীর সাহেব চরমোনাই

      প্রতিনিধি ১২ জুলাই ২০২৩ , ৯:৫৮:০১ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টারঃ

    ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, স্বাধীনতার মূল চেতনা- সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার আজ ভুলুন্ঠিত। বর্তমান সরকার ভোটের নামে প্রহসন করে, ভোটকেন্দ্র দখল করে দিনের ভোট রাতে নিয়ে এবং ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারচুপি করে গোটা বিশ্বের সামনে বাংলাদেশকে লজ্জিত করেছে। এতে করে ক্ষমতাসীন সরকার জনবিচ্ছিন্ন একটি স্বৈর সরকারে পরিণত হয়েছে। পরিস্থিতি এমন পর্যায় এসে দাঁড়িয়েছে যে, বিদেশি শক্তিগুলো বিভিন্ন ছুতায় বাংলাদেশকে নানারকম নিষেধাজ্ঞার ভয় দেখাচ্ছে। আর এটা সম্ভব হয়েছে কেবলমাত্র ক্ষমতাসীনদের বিদেশ তোষণনীতির কারণে। এমতাবস্থায় সরকার ক্ষমতায় থাকার সকল বৈধতা হারিয়ে ফেলেছে। মানুষের জান-মালের নিরাপত্তা আজ চরম হুমকির মুখে। অর্থনৈতিক সংকট দিন দিন ঘনিভুত হচ্ছে। বৈদেশিক ঋণ বৃদ্ধি, দেশীয় ব্যাংকের তারল্য সংকট এবং ডলার সংকট ও মুদ্রাস্ফীতি অর্থনীতিকে আজ পঙ্গু করে ফেলেছে। বিদেশী আধিপত্যবাদী শক্তির অশুভ প্রভাব; স্বাধীন রাষ্ট্রের সম্মান ক্ষুণ্ন করছে। তাই সরকারের পতন এখন সময়ের দাবি।

    আজ ১২ ই জুলাই, বুধবার, বিকাল ৪টায় নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলা দক্ষিণ শাখার উদ্যোগ “অথর্ব প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (Pr=Proportional representation system) পদ্ধতির প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তোরনে সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের” দাবীতে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন।

    জেলা সভাপতি মাও. মাহমুদুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসাইন ও মাও. খালিদ সাইফুল্লাহ, সহকারী মহাসচিব মাও. ইমতিয়াজ আলম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, নোয়াখালী উত্তর জেলা সভাপতি মাও. নজির আহমাদ, জেলা সেক্রেটারী মাও. আলা উদ্দিন হারুন ও মুহা. আবদুল মুকিত এর যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মাও. ফিরোজ আলম, মাও. শহীদুল ইসলাম, মাও. কাউছার আহমাদ, মাও. মুদ্দাচ্ছির হোসাইন, মুহা. ইকবাল হোসাইন, মাও. শাকির হোসাইন, মুহা. রাসেল আহমেদ, মুহা. বেলাল হোসাইন, মুহা. আবদুল করীম সহ জেলা ও থানা নেতৃবৃন্দ।

    প্রধান অতিথির আলোচনায় পীর সাহেব চরমোনাই বলেন, আগামী জাতীয় নির্বাচন ঘিরে জনমনে ব্যাপক উৎকণ্ঠা বিরাজ করছে। দেশে ন্যূনতম গণতান্ত্রিক পরিবেশও নেই। আগামী নির্বাচনেও যেন একচেটিয়াভাবে ক্ষমতায় আসা যায়, সরকার সে লক্ষেই সবরকম পদক্ষেপ নিচ্ছে। এই অবস্থায় জাতীয় সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

    কোনো ধরনের ষড়যন্ত্র ও ছলচাতুরি করে জনগণকে বিভ্রান্ত করা যাবে না বলে মন্তব্য করে পীর সাহেব চরমোনাই বলেন, আওয়ামী লীগের অধীনে কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না ইসলামী আন্দোলন বাংলাদেশ । জাতীয় সরকারের অধীনে নির্বাচন না দিলে রাজপথে ফয়সালা হবে। বর্তমান সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে অভিযোগ করে পীর সাহেব চরমোনাই বলেন, গায়ের জোরের সরকারের পক্ষে সুষ্ঠু নির্বাচন দেওয়া সম্ভব না। এ সরকারের অধীন কোনো নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে না। বর্তমান সরকার গণতন্ত্রকে হত্যা ও‌ দেশের অর্থনীতি ধ্বংস করেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ