• সারাদেশ

    কোরআনে হাফেজকে বাঁচাতে সহায়তা চান তার পরিবার

      প্রতিনিধি ২০ জুলাই ২০২৩ , ১২:৪৯:৩০ প্রিন্ট সংস্করণ

    জুনায়েদ কামাল-নোয়াখালী প্রতিনিধিঃ

    চোখের সামনে জটিল রোগে আক্রান্ত হয়ে যন্ত্রণায় চটপট করছে সন্তান। কান্নায় ভেঙে পড়েছেন বাবা মা সহ পুরো পরিবার। বলছি নোয়াখালী সদর উপজেলার ১৯ নং পূর্ব চর মটুয়া ইউনিয়নের তরুণ যুবক হাফেজ রাশেদুল ইসলামের কথা। ভাগ্যের কি নির্মম পরিহাস, বয়স এখনো‌ ২৮ বছর ও পূর্ণ হয়নি। জটিল রোগে আক্রান্ত হয়ে মানবেতর জীবন অতিবাহিত করছেন এই যুবক। দীর্ঘদিন থেকে প্রচন্ড মাথা ব্যথা ও হাই প্রেশার অনুভব করেন হাফেজ রাশেদ, পরে স্থানীয় ফার্মেসি থেকে ব্যথার ওষুধ সেবন করে ব্যথা নিবারণ করতে থাকেন।

    পরে তিনি বসুরহাট একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নেন। চিকিৎসকের দেওয়া ঔষধ সেবন করলে তার শরীরে ফুলে যাওয়া সহ পানি জমতে থাকে, অবস্থার অবনতি দেখলে তারা নোয়াখালী মাইজদী মা ও শিশু হাসপাতালে ডাঃ এরফান মোঃ আবদুল্লাহ এর সরণাপন্ন হন। ডাঃ তাকে কয়েকটি পরীক্ষা করতে বলেন। পরে রিপোর্টে দেখতে পায় তার দুটো কিডনি ড্যামেজ হয়েছে। রিপোর্ট দেখে হঠাৎ যেনো আসমান ভেঙে পড়ে তার মাথায়। বাবা ইউসুফ দেরি না করে নিজের হালের গরু বিক্রি করে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যায় ঢাকা ন্যাশনাল কিডনি হাসপাতালে। সেখানে দায়িত্বরত চিকিৎসক জানায়, কিডনি দুটো ড্যামেজ হওয়ায় নতুন করে প্রতিস্থাপন করতে হবে।

    লাগতে পারে ১২-১৪ লক্ষ টাকা। নয়তো এই তরুণ হাফেজের জীবন চেয়ে যেতে পারে ঘোর অন্ধকারে। ঢাকা থেকে ফিরে এসে সপ্তাহে দুই দিন নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করাচ্ছেন কিডনির ডায়ালাইসিস। চিকিৎসার খরচ ব্যবস্থা করতে না পেরে বিত্তবানদের নিকট সহায়তা চান হাফেজ রাশেদের পরিবার। সহযোগিতার জন্য যোগাযোগঃ ০১৭০০-৫৮৭৩৬৪ অথবা, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, নোয়াখালী মাইজদী শাখা। একাউন্ট নাম্বারঃ ২০৫০২২৫০২০৪৫২০০০৮

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ