• জনপদ

    কালাইয়া-নাজিরপুর-ধূলিয়া লঞ্চ চলাচল বন্ধ থাকায় বিপাকে যাত্রীরা।

      প্রতিনিধি ৩ জুন ২০২২ , ৪:০৬:০৫ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    পটুয়াখালীর বাউফলে বৃহস্পতিবার (২ জুন) সকাল থেকে কালাইয়া-নাজিরপুর নৌপথে সব কয়টি লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।ভোলার লালমোহনের নাজিরপুর লঞ্চঘাটের ইজারাদার অতিরিক্ত বার্থিং চার্জ দাবি করার কারণেই মুলত লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানা যায়।ফলে নিয়মিত চলাচলকারী যাত্রীরা চরম বিপাকে পরেছেন। এই নৌরুটে প্রায় দুই সহস্রাধীক যাত্রী প্রতিদিন চলাচল করে থাকেন। বৃহস্পতিবার (২ জুন) বিকেলে লঞ্চ ঘাট এলাকায় গিয়ে সরেজমিনে দেখা যায়, অনেক যাত্রী এসে ভীড় করেছেন আবার অনেকে হঠাৎ লঞ্চ বন্ধ থাকায় ফিরে যাচ্ছেন।

    ‘এম এল ভাই ভাই’ পরিবহনের মাস্টার মোঃ বাবুল (৬০) জানান,ইজারাদারের জোর-জুলুম ও অতিরিক্ত টাকা আদায়ের ফলে আজকে সারাদিন মালিকপক্ষ লঞ্চ চলাচল বন্ধ রেখেছেন। আগামীকালকেও বন্ধ থাকবে কিনা জানতে চাইলে বলেন, এ বিষয়ে মালিকপক্ষ এখনও কোনো সিদ্ধান্ত নেয় নি।
    কালাইয়া বাজার করতে এসে নাজিরপুর ফিরে যাওয়ার জন্য কালাইয়া লঞ্চঘাট আসেন মোঃ আবু জাকারিয়া হাওলাদার (৪৫)। তিনি জানান, সকালে নাজিরপুর থেকে কালাইয়া আসছিলাম বাজার করতে । কিন্তু এখন লঞ্চ বন্ধ থাকায় যেতে পারছি না।

    এ বিষয়ে লঞ্চ মালিকদের পক্ষে মোঃ ইফতিকার হোসাইন ইফতি বলেন,ঘাট ইজারাদার কর্তৃক(নাজিরপুর লঞ্চঘাট লালমোহন)অতিরিক্ত বার্থিং চার্জ দাবি করার কারণে আগামীকাল সকাল থেকে কালাইয়া-নাজিরপুর নৌ পথে ১ তলা লঞ্চ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মালিকপক্ষ। এমনকি আজকেও বন্ধ রাখা হয়েছে। লঞ্চমালিক মোঃ মির হোসেন গাজী অভিযোগ করে বলেন,ভোলা জেলার লালমোহন এর নাজিরপুর ঘাটের নতুন ইজারাদার মোঃহাচান মিয়া ও মোঃসজিব পঞ্চায়েত কালাইয়া লঞ্চ মালিকদের সাথে খারাপ আচরণ করে।

    এম,এল প্রিন্চ অফ কালাইয়া নামের লঞ্চটি বুধবার (১ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘাটের অতিরিক্ত চার্জ না দেয়ার জন্য অটক করে রাখেন। এ জন্য বৃহস্পতিবার (২ জুন) থেকে অনিদৃষ্ট কালের জন্য লঞ্চ চলাচল বন্ধ করে রাখা হয়েছে। গতবছর লঞ্চ প্রতি ৪০০ টাকা করে ছিল কিন্তু এবছর নতুন ইজারাদার ৬০০ টাকা নির্ধারণ করায় লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। এ বিষয়ে লালমোহন এর নাজিরপুর ঘাটের ইজারাদার মোঃ সজিব পঞ্চায়েত বলেন, বিষয় টা আমার জানা নেই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ