• স্বাস্থ্য

    ডেঙ্গু সম্পর্কে আমরা সচেতন আর আপনি????

      প্রতিনিধি ১০ মার্চ ২০২৩ , ২:১৬:১০ প্রিন্ট সংস্করণ

     

     

    মো:মাহাফুজুর রহমান নড়াইল জেলা প্রতিনিধি।

     

    বর্তমান সময়ে ডেঙ্গু জ্বর বা রোগ অনেক গুণেই বেড়ে গেছে। এই রোগ হয় এডিস মশার কামড়ে। মানুষ এবং মানুষের বসবাসের আশেপাশে মায়লা আর্বজনা এব অপরিষ্কার থাকলে সেখানে এই মশার জন্ম হয়। এই মশার কামড়ালে দেহের অনেক সমস্যা হয়। এই ডেঙ্গু থেকে রক্ষা হওয়া এবং প্রতিরোধ করার জন‍্য নড়াইল জেলার কিছু কিশোর সাইবার সেইফটি অর্গানাইজেশন নামে একটি সংগঠনের পক্ষ থেকে পোস্টার লাগিয়ে মানুষ কে সচেতন করার চেষ্টা করছে। গত ১০/০৩/২০২৩ তারিখে তারা নড়াইল শহরের কিছু স্থানে এই পোস্টার গুলো লাগায়।

     

    এই সচেতনতা কার্যক্রমের মূল উদ‍্যোগতা সাইবার সেইফটি অর্গানাইজেশন এর পরিচালক ও প্রতিষ্ঠাতা `আশিকুর রহমান সৌরভ` জানান আমি ফেসবুকে এবং টেলিভিশনে বতর্মানে অনেক পরিমাণ ডেঙ্গু রোগ বেড়ে যাওয়ার খবর শুনতেছিলাম এবং তখন এর এই সচেতনতা কার্যক্রমের উদ‍্যোগটি গ্রহণ করি। আমার এই উদোগটি ছোট হলেও আশা করি এই পোস্টার দেখে মানুষ একটু হলেও সচেতন হবে। আর এই সচেতনতাই হলো আমাদের সাফল‍্য। আমাদের সংগঠনটি সাধারণ অনলাইন ভিত্তিক কাজ করে। কিন্তু মাঝে মধ‍্যে মাঠে নেমে কাজ করাটা আমাদের দায়িত্বের মধ‍্যে পড়ে বলে আমি মনে করি। তাই এই ছোট উদ‍্যোগটি গ্রহণ করেছি।

    আমার ইচ্ছা আছে আমাদের এই সচেতনতা কার্যক্রম নড়াইলের শুধু কিছু স্থানে না। পুরো নড়াইলে জুড়ে সচেতনতা কার্যক্রমটি করার। এছাড়াও আমরা বিভিন্ন স্কুলে গিয়ে এই সচেতনতা কার্যক্রম করার উদ‍্যোগটি গ্রহণ করছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ