• বরিশাল বিভাগ

    কলাপাড়ায় জন্ম নিবন্ধন ক্যাম্পেইন পরিদর্শনে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত।

      প্রতিনিধি ৩ আগস্ট ২০২২ , ১০:০৫:২৯ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধন ২০২২ ইং ক্যাম্পেইন পরিদর্শনে গত ৩ আগষ্ট সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড ও ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ শেলডন ইয়েট সংক্ষিপ্ত সফরে আসেন। বাংলাদেশ সরকারের সাথে যৌথ ভাবে ইউনিসেফ বাংলাদেশ পরিচালিত উন্নয়ন প্রকল্পের উপকার ভোগীদের সাথে মতবিনিময় ও প্রকল্প এলাকা পরিদর্শন করবেন বাংলাদেশে নিযুক্ত সুইজ রাষ্ট্রদূত ও ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ।

    টিয়াখালী ইউনিয়ন পরিষদে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক,কলাপাড়া উপজেলা নির্বাহী, কলাপাড়া সার্কেল এসপি সহ টিয়াখালী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মাহমুদুল হাসান সুজন মোল্লা এবং স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

    রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড ও ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ শেলডন ইয়েট এর এই দুই দিনের সফরের প্রথম দিনে কলাপাড়া টিয়াখালী ইউনিয়ন পরিষদে মতবিনিময় সভা শেষ করে কলাপাড়া পৌরসভা এলাকার মঙ্গসুখ প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষা কর্মসূচি, বাদুরতলী কমিউনিটি ক্লিনিক, জলবায়ু পরিবর্তনে প্রভাব মোকাবেলায় স্থানীয় তরুণদের সাথে ডায়লগ ও নীলগঞ্জ ইউনিয়নের নেয়ামপুর শিশু ও কিশোর কিশোরী ক্লাব পরিদর্শন করবেন।

    সফরের দ্বিতীয় দিনে কুয়াকাটা পৌর এলাকার কচ্ছপিয়া গ্রামে শিশু বিবাহ ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ে মত বিনিময় সভা, মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ে মাসিক ব্যবস্থাপনা কর্ণার পরিদর্শন ও কিশোরীদের সাথে পুষ্টি বিষয়ক আলোচনায় অংশগ্রহণ করবেন।

    এছাড়াও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরমুরাদী গ্রামে স্যানিটারী ল্যাট্রিন তৈরি ও স্যানিটারী পণ্য ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করবেন। দুইদিনের সফরের শেষ অংশে তারা বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিনুল আহসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।.

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ