• জনপদ

    উল্লাপাড়া উপজেলা নাইমুড়ী গ্রামের রাস্তা বেহাল দশা

      প্রতিনিধি ১৩ জুলাই ২০২৩ , ১০:০৮:৪৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

    উল্লাপাড়া উপজেলা নাইমুড়ী গ্রামের রাস্তা বেহাল দশা
    সলঙ্গার নাইমুড়ী সড়ক এই নিয়ে মানুষের দুর্ভোগের শেষ নেই। শুধু প্রধান সড়ক নয় এলাকার বেশির ভাগ সড়কেরই বেহাল দশা। স্থানীয়দের দাবি, অতীতে কোনো সময় এত ভাঙ্গা সড়ক দেখেননি তারা। এত উন্নয়নের সব এলাকার হলেও উল্লাপাড়া উপজেলা সলঙ্গা নাইমুড়ী রোডে চোখে পরেনা কেনো করুণ দশা? প্রশ্ন সচেতন মহলসহ সাধারণ জনগণের। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও নানা বিরূপ প্রতিক্রিয়া লক্ষণীয়। তাই সরকারের ইমেজ ধরে রাখতে দ্রুত সড়ক সংস্কারের দাবি জানান স্থানীয়রা।

    পথচারীরা বলেন, নারী-পুরুষ সবাই শুধু ভাঙ্গা রাস্তা নিয়ে কথা বলে কারণ মানুষ সত্যিকার অর্থে রাস্তায় চলতে চরম অসুবিধায় পড়েছে। উপরন্উপরন্তু ১ দিনের বৃষ্টির অবস্থা খুবই কাহিল হয়েছে। গাড়ীগুলো চলতে গিয়ে রাস্তায় উল্টে যাওয়ার উপক্রম হয়েছে নাইমুড়ী বাজারে ব্যবসায়ীরা বলেন , আমাদের নাইমুড়ী থেকে রোডের সামনের সড়কের বাজে অবস্থা। জানিনা কর্তৃপক্ষ কি করে! এলাকার বেশির ভাগ সড়ক এতই নাজুক মানুষ রাস্তায় বের হলেই মন্দ কথা বলে। সলংগা নাইমুড়ী ঢোকার রাস্তার বেহাল দশানসলংগা থানার নাইমুড়ী বাজার রাস্তা বাজার টি অনেক বিক্ষাত বাজার।

    যেখানে প্রতি শুক্রবার অনেক বড় হাট লাগে।যেখানে
    লক্ষ লক্ষ টাকার লেনদেন হয়। কম পক্ষে ১০ বছর এই রাস্তার কোন মেরামত করা হইনি। রাস্তাটি সম্পুর্ন ভাংগা চুরা হয়ে গেছে।সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা হয়ে যায়।আর যানজট তো লেগেই থাকে। তারা আরও বলেন, নাইমুড়ী এসব সড়কে প্রতিদিন প্রায় হাজার হাজার যানবাহন চলাচল করে। ফলে সড়কের এ খানা-খন্দের কারণে প্রায় সময় থাকার উপক্রম হয়। দ্রুত এ সমস্যার সমাধান করা না হলে, সাধারণ পথচারীদের কষ্টের সীমা থাকবে না। দিন দিন এসব সড়কের খানা-খন্দ বড় বড় গর্তে পরিণত হওয়ায় যানবাহন চলাচলেও সমস্যার সৃষ্টি হচ্ছে।

    সরেজমিনে গিয়ে দেখা যায়, সলংগা থানা নাইমাড়ী রোডের প্রধান সড়কের খুবই নাজুক অবস্থা। এছাড়া গলি-উপ গলির অবস্থা আরো ভয়াবহ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত সড়কগুলো সংস্কার করার জন্য বিভিন্ন সামাজিক সংগঠন ও অধিকাংশ সড়ক মেরামত করা হয়েছে, বেশকিছু রাস্তার কাজ চলমান রয়েছে । খুব শীঘ্রই খারাপ রাস্তাগুলো মেরামত করা হবে। কিন্তু এখনও হয়নি এব্যাপারে স্থানীয় বাসিন্দারা জাতীয় সংসদ সদস্য মোঃ তানভীর ইমাম এমপি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষে কামনা করছেন। এদিকে সলঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মোখলেছুর রহমান বলেন উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন। এদিকে জনগুরুত্বপুর্ণ

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ