• বরিশাল বিভাগ

    অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ইউপি সদস্যকে ৫০ হাজার টাকা জরিমানা

      প্রতিনিধি ১৭ আগস্ট ২০২২ , ৮:৫০:২০ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালী বাউফল উপজেলায় খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বগা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যকে৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।এ সময় বালু উত্তোলনে ব্যবহৃত কয়েকটি পাইপ ভেঙ্গে ফেলা হয় ও ১০ লিটার তৈল জব্দ করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুর ১.৩০ ঘটিকায় বগা ইউনিয়নের কৌখালী বাজার এলাকার খালে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন

    উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট মো. বায়েজিদুর রহমান দণ্ড পাওয়া মো নিজাম হাওলাদার (৩৮) বগা ইউপির ০৯নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি কৌখালী এলাকার আব্দুল রাজ্জাক এর ছেলে। মো বায়েজিদুর রহমান আলোকিত ৭১ সংবাদ কে বলেন, তাঁদের কাছে তথ্য ছিল,কৌখালি বাজার এলাকার স্থানীয় এক ইউপি সদস্য অবৈধভাবে বালু উত্তোলন করে আসছেন।মঙ্গলবার দুপুর ১.৩০ ঘটিকায় ওই এলাকায় অভিযান চালিয়ে তথ্যের সত্যতা পাওয়া যায়।

    পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইউপি সদস্য নিজাম উদ্দিনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় । বায়েজিদুর রহমান আরও বলেন, উপজেলার কোথাও অবৈধ উপায়ে খনন যন্ত্রের সাহায্যে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ