• আইন ও আদালত

    তানোরে কারখানার আড়ালে অন্যকারবার

      প্রতিনিধি ১৮ জুলাই ২০২২ , ১১:৪৬:৪১ প্রিন্ট সংস্করণ

    রাজশাহীর তানোরে বিস্কুট কারখানার আড়ালে চোলাই মদ সেবন ও জুয়ার আসর বসানোর অভিযোগ উঠেছে।
    স্থানীয়রা জানান, তানোরের কামারগাঁ ইউনিয়নের (ইউপি) মালশিরা গ্রামে গড়ে উঠা মেসার্স রত্না বেকারির কারখানায় প্রতিদিন চোলাইমদ সেবন ও জুয়ার আসর বসে এবং মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর কেমিক্যাল দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট, কেক, পাউরুটিসহ নানা রকমের খাদ্যপণ্য তৈরী ও বিক্রি করা হচ্ছে। সামনের দরজা বন্ধ রেখে ভিতরে এসব করা হয় এছাড়াও প্রাণ কোম্পানির মেয়াদোত্তীর্ণ জুস, টাইগার ইত্যাদির মজুদ রয়েছে।

    প্রত্যক্ষদর্শীরা জানান, গত শনিবার দুপুরে মালশিরা গ্রামের মৃত দারেছ আলীর পুত্র সুলতান তার বন্ধু কাউন্সিলর আব্দুল মান্নানসহ প্রায় ৬ জন কারখানার ঘরে বসে হাঁসের মাংস দিয়ে চোলাই মদ সেবন করছেন। এ সময় পুলিশকে খবর দিলে তারা জগ-মগ ফেলে প্রায় দ্বিগম্বর হয়ে দৌড়ে পালিয়ে যায়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী জানান, কারখানায় চোলাইমদ সেবনের পাশাপাশি রাতে জুয়ার আসর বসে। কারখানার শ্রমিকেরা জানান, সুলতানের জায়গা ভাড়া নিয়ে কারখানা করা হয়েছে, সুলতান প্রতিদিন এখানে চোলাইমদ সেবন ও জুয়ার আসর বসায়।

    তারা নিষেধ করতে গেলে তাদের মারপিট করে ও কারখানা বন্ধের হুমকি দেয় ভয়ে আমারা কিছু বলতে পারি না। তারা বলেন, মালিক রশিদ ও আনোয়ার যেভাবে বলে আমরা সেভাবে কাজ করি। এদিকে ঘটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথকে জানানো হলে তিনি বলেন, বাহিরে আছেন রোববারে অভিযান পরিচালনা করা হবে এবং প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত বসানো হবে।জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কবির হোসেন বলেন, রোববার অফিসে গিয়ে ছাড়পত্র না থাকলে কঠোর ব্যবস্হা নেওয়া হবে।

    এবিষয়ে তানোর থানার এসআই নজরুল ইসলাম বলেন, কারখানা মালিক আব্দুর রশিদকে সতর্ক করা হয়েছে।
    এর পর এমন ঘটনা ঘটলে কঠোর ব্যবস্হা নেয়া হবে। কারখানা মালিক আব্দুর রশিদ জানান, এখানে এর পর চোলাই মদ সেবন হলে ব্যবসা করবো না এবং যেসব মেয়াদোত্তীর্ণ মালামাল আছে তা নষ্ট করে দেওয়া হবে। তিনি বলেন, কোম্পানির মাল নেওয়ার কথা, কিন্তু এসব মালামাল রাখার দায়ে একবার ১০ হাজার টাকা জরিমানা দিয়েছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ