• আমার দেশ

    আল্লামা রফি উসমানী রহ. এর ইন্তেকালে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর শোক প্রকাশ

      প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২২ , ৫:৪৪:০৭ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    মুফতিয়ে আজম পাকিস্তান, দারুল উলূম করাচীর মুহতামিম ও শাইখুল হাদীস, বহুগ্রন্থ প্রণেতা আল্লামা রফি উসমানি রহ. এর ইন্তেকালে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিন এক যৌথ শোক বার্তায় গভীর শোক প্রকাশ করেন।

    ১৯ নভেম্বর ২০২২ শনিবার সকালে দেয়া শোকবার্তায় মহান আল্লাহর নিকট বিশ্বব্যাপী অসংখ্য আলেমের উস্তাদ, ইসলাম ও মুসলিম উম্মাহর অন্যতম এ রাহবারের মাগফিরাত ও জান্নাতুল ফেরদৌসের সুউচ্চ মর্যাদা কামনা করেন।

    প্রসঙ্গত, আল্লামা রফি উসমানি রহ. পাকিস্তানের একজন প্রখ্যাত ইসলামী ব্যক্তিত্ব ছিলেন। তিনি পকিস্তানের প্রাক্তন গ্রান্ড মুফতি, পাকিস্তান আন্দোলনের অন্যতম পথিকৃৎ, দারুল উলূম করাচীর প্রতিষ্ঠাতা ও বহুল সমাদৃত তাফসীরগ্রন্থ মাআরিফুল কুরআনের রচয়িতা মুফতি শফী উসমানী রহ. এর সন্তান। এছাড়াও তিনি বিখ্যাত ইসলামী ব্যক্তিত্ব মুফতি মুহাম্মাদ তাকী উসমানী এবং মাওলানা ওয়ালী রাজীর ভাই।

    রফি উসমানি রহ. পাকিস্তানের মুফতিয়ে আজম ও দারুল উলূম করাচীর সভাপতির দায়িত্ব পালন করেছেন। তার রচিত আরবি ও উর্দু ভাষায় প্রায় ২৭টি বই প্রকাশিত হয়েছে। তিনি পাকিস্তানের সুপ্রিম কোর্টের শরিয়ত আপিল বেঞ্চের উপদেষ্টা ছিলেন। এছাড়াও জামিয়াতুল উলামা, ইউ এস এ -এর সম্মানিত সদস্য ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ