• Uncategorized

    রূপসার ৪ নং টিএসবি ইউনিয়নে নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান নির্বাচন করতে চান সাংবাদিক জুয়েল হালদার

      প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২১ , ১২:৩৪:১৯ প্রিন্ট সংস্করণ

    রূপসা উপজেলা সদরের ৪ নং টিএসবি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে নিজের অবস্থা ঘোষণা করলেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন এবং ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) র সদস্য সাংবাদিক বুদ্ধদেব হালদার জুয়েল ওরফে জুয়েল হালদার। গত বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে তিনি রূপসা উপজেলা সদরের ৪ নং টিএসবি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

    এর আগে বিভিন্ন গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে তার চেয়ারম্যান প্রার্থী হওয়ার কথা শোনা গেলেও তাঁর কোন মতামত পাওয়া যায়নি। এসকল জল্পনা কল্পনার অবসান ঘটাতে বৃহষ্পতিবার তিনি তাঁর অবস্থান স্পষ্ট করলেন। ভিডিও বার্তায় তিনি বলেছেন, ইউনিয়ন বাসী যদি মনে করেন এবং তার সাথে থাকেন তবে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনি প্রতিদ্বন্দিতা করবেন।

    এ জন্য তিনি বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়নও প্রত্যাশা করেন। তিনি বিশ্বাস করেন সার্বিক বিচারে স্থানীয় আওয়ামী লীগ তাকেই নৌকা প্রতীকের জন্য মনোনয়ন দেবেন। সাংবাদি জুয়েল হালদার সাংবাদিকতার পাশাপাশি সমাজসেবক, তরুণ উদ্যোক্তা, পরোপকারী এবং মানবিক গুণাবলির অধিকারী বলে ইতোমধ্যে এলাকায় তার যথেষ্ট সুনাম পরিলক্ষিত হয়েছে। তিনি নির্বাচিত হতে পারলে তার নির্বাচনী এলাকায় শতভাগ বেকার মুক্ত যুবসমাজ গড়তে তুলবে। সকল প্রকার সন্ত্রাসী এবং মাদক মুক্ত সমাজ গড়তে তিনি বদ্ধপরিকর। সাংবাদিক জুয়েল হালদার তিনি রূপসা উপজেলার তালতলা গ্রামের এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন ।

    তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত। ছাত্রাবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে ওতপ্রোত জড়িত ছিলেন। পরবর্তীতে তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষের সাংবাদিকতায় তার পেশাগত দক্ষতার পরিচয় দিয়েছেন। প্রথমে তিনি রূপসা উপজেলা পর্যায়ে সাংবাদিকতা করতেন পরবর্তীতে খুলনাতে বিভিন্ন স্থানীয় এবং জাতীয় গণমাধ্যম এর কাজ করেছেন। তিনি ঢাকাতে সাংবাদিকতা করেছেন জাতীয় দৈনিক জনকন্ঠ, দৈনিক জেসটিনি, দৈনিক আজকের সংবাদ, স্যাটেলাইট টেলিভিশন চব্বিশ ঘন্টার সংবাদ ভিত্তিক চ্যানেল এটিএন নিউজ, মিশ্র ঘরনার চ্যানেল বৈশাখী টেলিভিশনসহ বিভিন্ন গনমাধ্যমে। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল শ্লোগান নিয়ে প্রতিষ্ঠিত ট্রেড ইউনিয়ন ঢাকা সাংবাদিক ইউনিয়ন এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য। এছাড়া তিনি ঢাকা জার্নালিস্ট এন্টারটেইনমেন্ট ক্লাবের সাধারণ সম্পাদক, ঢাকায় বসবাস করা রূপসা বাসীর সংগঠন ঢাকাস্থ রূপসা উপজেলা সমিতির দপ্তর সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত রূপসা উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ডুসারের সাংগঠনিক উপদেষ্টা এবং বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের খুলনা জেলা শাখার সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি তরুণ উদ্যোক্তা হিসাবে প্রিয়া ট্রেডার্স এবং বিজ্ঞাপনি সংস্থ্যা কল্পনা মিডিয়ার পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা। এছাড়া তিনি রাষ্ট্রের নিয়মিতদের মধ্যে একজন নিবন্ধিত করদাতা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ